অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে চকরিয়া-পেকুয়া অঞ্চলে নতুন শিল্পপ্রতিষ্ঠান ও পর্যটনজোন গড়ে তোলা হবে

প্রকাশ: ১১ আগস্ট, ২০১৯ ১২:০০ : পূর্বাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
পর্যটন শহর কক্সবাজারের প্রবেশদ্বার চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারী পার্কে এবার আগত পর্যটক-দর্শনার্থীদের জন্য মানসম্মত পরিবেশে টাটকা ও সুস্বাদু খাবারের প্রতিশ্রুতি নিয়ে পথচলা শুরু করছেন ‘সাফারী রেষ্টুরেন্ট” নামের একটি অভিজাত প্রতিষ্ঠান।
ভ্রমন পিপাসু পর্যটক-দর্শানার্থীদের মাঝে আধুনিকমানের সেবা ও মানসম্মত খাবারের প্রতিশ্রুতি নিয়ে শনিবার ১০ আগষ্ট বিকাল ৪ টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে অভিজাত রেস্তোরা “সাফারী রেষ্টুরেন্ট”। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠানের পথচলা উদ্বোধন করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুল, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল আমিন, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, সাফারি পার্কের রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী, ডুলাহাজারা আওয়ামীলীগের সভাপতি হাজি জামাল হোছাইন, সাধারণ সম্পাদক আমিনুল এহেছান চৌধুরী সাইফুল, প্যানেল চেয়ারম্যান আলহাজ শওকত আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির, ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, সাফারি রেষ্টুরেন্ট এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ আবদুল হাকিম, হাসানুল ইসলাম আদর, সাংবাদিক সাইফুদ্দিন মাহমুদ প্রমুখ।
সাফারি রেষ্টুরেন্ট এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ আবদুল হাকিম ও হাসানুল ইসলাম আদর বলেন, পর্যটক-দশনার্থীদের মাঝে মানসম্মত পরিবেশে টাটকা ও সুস্বাদু খাবারের প্রতিশ্রুতি নিয়ে আমাদের প্রতিষ্ঠানটির পথচলা শুরু হচ্ছে। গ্রাহকদের চাহিদা মোতাবেক তাঁদের পছন্দের সবধরণের খাবার পরিবেশনের মাধ্যমে সেবা নিশ্চিতে কাজ করবে আমাদের প্রতিষ্ঠান।
তাঁরা বলেন, অভিজাত রেস্তোরা ‘সাফারী রেষ্টুরেন্ট” এর উদ্বোধনী অনুষ্ঠানের শুভক্ষনে চকরিয়া উপজেলা ছাড়াও পর্যটন শহর কক্সবাজারের সকলস্তরের সম্মানিত নাগরিক, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনের সকলস্তরের নেতৃবৃন্দ সবার উপস্থিতি আমাদেরকে আগামীর পথে এগিয়ে যেতে অনুপ্রেরণা দিয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার দেশের অগ্রগতি-উন্নয়নে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিটি সেক্টরের মতো ব্যবসাখাতের অগ্রগতিতেও সরকার সবধরণের উদ্যোগ নিতে বদ্ধপরিকর। কারণ দেশের অর্থনীতির চাকা সচল রাখতে ব্যবসায়ী সমাজ গুরুত্বপুর্ণ অবদান রাখছেন। সেইজন্য সরকার নতুন নতুন শিল্প বিকাশের মাধ্যমে ব্যবসায়ী সমাজকে সার্বিক সহযোগিতা দিচ্ছে।
তিনি বলেন, চকরিয়া-পেকুয়ার জনগনের কল্যাণে ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবধরণের কাজ করতে চাই। সেইলক্ষে আগামীতে চকরিয়া-পেকুয়ার অবহেলিত প্রত্যেক জনপদকে পর্যটন জোন হিসেবে গড়ে তোলা হবে। আগামী পাঁচবছরে টেকসই ও পরিকল্পিত উন্নয়নে চকরিয়া-পেকুয়া উপজেলা হবে দেশের মধ্যে মডেল জনপদ। সেই ধারাবাহিকতার আলোকে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের অভিজাত রেস্তোরা সাফারি রেষ্টুরেন্ট হবে আধুনিকমানের শিল্প প্রতিষ্ঠান। এভাবে অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিতে চকরিয়া-পেকুয়ায় নতুন নতুন শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলতে সবাইকে এগিয়ে আসতে হবে। ##