ইসলামপুরে পণ্যবাহী ট্রাক ছিনতাই !

প্রকাশ: ২১ জুলাই, ২০১৯ ১০:২১ : পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার সদরের ইসলামপুর শিল্প এলাকায় আমদানীকৃত ইন্ডাস্ট্রিয়াল র মেটারিয়াল ছিনতাই করেছে সংঘবদ্ধ অপরাধীরা। ২০ জুলাই (শনিবার) বিকালে শিল্প এলাকার স্লুইচ গেইট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ছিনতাইকৃত তিনটা  ট্রাক ও ৬০ টন মূল্যবান কাঁচামাল এখনো উদ্ধার করা যায়নি বলে জানিয়েছেন মালিকপক্ষ।
ইসলামপুর শিল্প এলাকায় অবস্হিত হীরা ভ্যাকুয়াম ইভাপোরেশন সল্ট ইন্ডাস্ট্রিজ এ কাঁচামালগুলো আমদানী করেছিল।
হীরা ভ্যাকুয়াম ইভাপোরেশন সল্ট ইন্ডাস্ট্রিজ’র চেয়ারম্যান শিমুল মোস্তফা তুহিন জানান, বিনিয়োগ বোর্ড নিবন্ধিত উক্ত প্রতিষ্ঠান বিগত এক দশক ধরেই  গার্মেন্টস ও ডায়িং শিল্পে ব্যবহারোপযোগী ইন্ডাস্ট্রিয়াল কেমিক্যাল তৈরী ও সরবরাহ করে আসছে। এতে দেশীয় শিল্প রক্ষার পাশাপাশি মূল্যবান বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে। উপরোক্ত কেমিক্যাল তৈরী করার জন্য বিভিন্ন কাঁচামাল আমদানী করতে হয়।
এর ধারাবাহিকতায় ইন্ডাস্ট্রিয়াল কেমিক্যাল তৈরীর জন্য উপরোক্ত কাঁচামাল আমদানী করা হয়।
গত ১৫ জুলাই উপরোক্ত পণ্যবাহী মাদার ভ্যাসেল চট্টগ্রাম বন্দরে পৌঁছলে যথারীতি শুকায়ন ও রাজস্ব আদায় করে নিয়োগকৃত শিপিং এজেন্ট এসব পন্য খালাস করে। এরপর প্রথম চালানের ৬০ টন পণ্য নিয়ে তিনটি ট্রাক চট্টগ্রাম বন্দর থেকে রওয়ানা হয়ে শনিবার  বিকালে ইসলামপুরে প্রবেশ করে।
কারখানার পরিচালক বদিউর রহমান জানান, পণ্যবাহী ট্রাকগুলো পৌঁছামাত্রই স্হানীয় একদল দুস্কৃতিকারী এসে চালকদেরকে জিম্মি করে ও ট্রাকগুলো অজ্ঞাতস্হানে নিয়ে যায়। ছিনতাইকৃত পন্য, গাড়ী ও চালকদের এখনো  উদ্ধার করা যায়নি বলে জানা গেছে।