ইসলামাবাদ থেকে লবনসহ ৫টি ট্রাক জব্দ

প্রকাশ: ২৩ জুলাই, ২০১৯ ৮:০৩ : অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও

নিষিদ্ধ ভারতীয় লবনসহ আরো ৫টি ট্রাক জব্দ করে উপজেলা প্রশাসন ও বিসিক কর্মকতারা।
২২শে জুলাই রাত আনুমানিক সাড়ে নয়টায় ইসলামাবাদ খোদাইবাড়ীস্থ রাশেদ ফিলিং ষ্টেশন   থেকে এ গাড়ীগুলো জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সদর ইউএনও এএইচএম মাহফুজুর রহমান,বিসিক কক্সবাজারের এজিএম ছৈয়দ আহমদ,ঈদগাঁও তদন্ত কেন্দ্রের এসআই আবু বকর ছিদ্দিকসহ একদল পুলিশ রাশেদ ফিলিং স্টেশনে পার্কিং করে রাখা আরো ৫টি ট্রাক জব্দ করে পরবর্তী তে ইসলামপুর চেয়ারম্যান আবুল কালামের জিম্মায় রাখেন।

মিল মালিক সমিতির সভাপতির মতে,সরকারের ঘোষণা বিদেশী লবন আমদানি নিষিদ্ধ থাকা সত্বেও অবৈধ ভাবে ইসলামপুর লবন শিল্প এলাকায় এনে স্থানীয় ব্যবসায়ী ও মিল মালিক দের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার কারনে আম দানি কারকের বিরুদ্ধে লবন মিল মালিক সমিতির পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

সোনালী সল্টের স্বত্বাধিকারী শরীফ কোম্পানীর মতে,বিদেশ থেকে লবন আমদানি বন্ধে সরকারের পক্ষ থেকে বার বার হুঁশিয়ার দেওয়ার পরও দেশীয় লবনকে বৃদ্ধ আঙ্গুলী দেখিয়ে অবৈধভাবে লবন আমদানি করে প্রান্তীক লবন চাষা ও মিল মালিকদের পথে বসিয়ে দেওয়ার চিন্তা করেছিল। আপামর জনসাধারণ প্রতিরোধ করে দিয়েছে সেটি।

ইসলামপুর আ,লীগ সাধারণ সম্পাদক শাহ জাহান চৌধুরীর মতে,দেশে পর্যাপ্ত পরিমান লবন উৎপাদন হয়েছে এ মৌসুমে। চাষারা দেশীয় লবন বিক্রি করলে লাভবান হত। অল্প দামে ভারতীয় লবন এনে স্থানীয় মিল মালিক ও চাষা দের প্রতি অন্যায় করা হয়েছে।

ঈদগাঁও পুলিশ তদস্ত কেন্দ্রের এসআই আবু বকর সিদ্দিক সদর ইউএনওর নেতৃত্বে ৫টি ট্রাক জব্দের সত্যতা নিশ্চিত করেন এ প্রতিবেদককে।

উল্লেখ্য,২০শে জুলাই গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের সহযোগিতায় লবনসহ আরো ৫টি ট্রাক জব্দ করা হয়েছিল।