উখিয়ায় ইয়াবা কারবারির পক্ষে কোন তদবির চলবে না

প্রকাশ: ২৬ জুলাই, ২০১৯ ৩:০৭ : অপরাহ্ন

কায়সার হামিদ মানিক, উখিয়া :
ভয়াবহ মরন নেশা ইয়াবা কারবারির সাথে সম্পৃক্ত আসামীদের ব্যাপারে কোন প্রকার তদবির, সুপারিশ না করার অনুরোধ জানিয়ে উখিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ আবুল মনসুর বলেন, ইয়াবা ব্যবসায়ীদের ব্যাপারে কোন ছাড় নেই, তাই প্রকৃত ইয়াবা ব্যবসায়ীদের ব্যাপারে তদবির নয়, তিনি ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, ইয়াবা ব্যবসা করে কেউ উখিয়া থাকতে পারবে না। ইয়াবা ব্যাবসায়ীদের ব্যাপারে তথ্য দিতে স্থানীয় জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় উপদেষ্টা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, উখিয়া থানায় নবাগত অফিসার ইনচার্জ মো: আবুল মনসুরের অদম্য উৎসাহ ও তার দু:সাহসিক অভিযাত্রার ফলে আসা করা হচ্ছে উখিয়ার চিহ্নিত ইয়াবা কারবারিরা এখন থেকে অনৈতিক ব্যবসা থেকে বিরত থাকবে।
বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুর ১২টায় উখিয়া উপজেলার পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি ইয়াবা সেবন ও পাচার প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি তথা সুশীল সমাজের লোকজনের সহযোগীতা কামনা করেন। রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ উপায়ে মোবাইল সিম বিক্রি ও ব্যবহার হচ্ছে অহরহ। প্রতি জন রোহিঙ্গার হাতে হাতে এখন মোবাইল ফোন।
যে কারনে যেকোন গুজব হঠাৎ করে দেশব্যাপি ছড়িয়ে পড়ছে। এসব অবৈধ সিম ব্যবহারের মাধ্যমে দুস্কৃতিকারিরা বিভিন্ন আইনশৃঙ্খলা পরিপন্থি অপরাধ জনিত কর্মকান্ডে লিপ্ত রয়েছে অভিযোগ উঠেছে।
উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীনের এমন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেন, আগামী ১ সপ্তাহের মধ্যে সিম কোম্পানী অথবা তাদের প্রতিনিধিদের নিয়ে একটি অবহিতকরন সভা করা হবে। উক্ত সভার মাধ্যমে যেসব সিম ইতিমধ্যে হাতছাড়া হয়ে গেছে ঐ সব সিম উদ্ধার এবং নামে বেনামে অনৈতিক উপায়ে যত্রতত্র সিম বিক্রি না করার ব্যাপারে সর্তকতা অবলম্বন করার নির্দেশ দেওয়া হবে। তাতেও যদি তাদের অবৈধ বানিজ্য অব্যাহত রাখে তাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু রোহিঙ্গাদের হাতে হাতে মোবাইল। তাদের মোবাইলে ব্যবহৃত সিম তারা নিশ্চয়ই কোম্পানীর প্রতিনিধির নিকট থেকে সংগ্রহ করেছে। তাই বিষয়টিকে অধিকতর গুরুত্ব দেওয়া হবে।
আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবি, স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল মান্নান, অধ্যক্ষ মিলন বড়ুয়া,বিজিবি, পুলিশ, কাস্টমসহ আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন দায়িত্বরত প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।