উখিয়ায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে র‌্যালী-

প্রকাশ: ২ আগস্ট, ২০১৯ ৪:১৫ : অপরাহ্ন

কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়ায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে  উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ  স্লোগান নিয়ে মশক নিধন পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। উক্ত কর্মসূচির অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালী, ময়লা আবর্জনা পরিস্কার, হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানো এবং লিফলেট বিতরণ করা হয়।
বৃহস্পতিবার (১ আগষ্ট) সকালে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব নিকারুজ্জামান চৌধুরীর নেতৃত্বে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষে আবর্জনা পরিস্কার ও লিফলেট বিতরণ করেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব নিকারুজ্জামান চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন উখিয়া থানার ওসি মোঃ আবুল মনসুর, উপজেলা শিক্ষা অফিসার রায়হানুল ইসলাম, শিক্ষা মন্ত্রণালয় উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ বদরুল আলম, বাংলাদেশ বেতারে সংবাদ উপস্থাপক ও উখিয়া পোষ্ট মাষ্টার এস এম জসিম, থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ রহিম, উখিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মেধু বড়ুয়া সহ উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অফিসারবৃন্দ। এছাড়া উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহন করেন।
উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব নিকারুজ্জামান চৌধুরী জানান, ‘দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে উখিয়া উপজেলায় ও বিভিন্ন প্রতিষ্ঠান, ষ্টেশন সমুহে হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানোসহ বিভিন্ন স্থানে থাকা ড্রেন, নালা, খাল, জলাশয়ের কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার করা হচ্ছে।