উখিয়ায় রাস্তা সংস্কার কাজে ব্যস্ত ২ শিক্ষক

প্রকাশ: ২৮ জুলাই, ২০১৯ ১০:৪৩ : পূর্বাহ্ন

কায়সার হামিদ মানিক,উখিয়া।
উখিয়া উপজেলার রোহিঙ্গা অধ্যুষিত এলাকা পালংখালী ইউনিয়নের থাইংখালী বাজারের দক্ষিণ স্টেশনে ব্রীজের এক পাশে জমিয়ে রাখা স্তুপ পরিষ্কার, ব্রীজের উপরে থাকা গর্ত ভরাট এবং এর দক্ষিণে অত্র ইউনিয়ন ভবনের পেছনে রোড মেরামত করেছে থাইংখালীর তরুণ ২ শিক্ষক মাস্টার শামশুল আলম ও মাস্টার কাউসার উদ্দিন রাজীব।
উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই থাইংখালী স্টেশনের দক্ষিণে অবস্থিত ব্রীজের পাশে দোকানদারেরা ময়লা ও অপদ্রব্য ফেলে পাহাড়ে পরিণত করেছে। যার কারণে এর পাশে অবস্থিত মসজিদ ও প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার পথটিতে প্রতিনিয়ত দুর্গন্ধ ছড়ায়। ফলে শতশত মুসল্লীগণ, ছাত্রছাত্রী ও পথচারীদের ভোগান্তি পোহাতে হয়। এছাড়াও এই ব্রীজের পাশ দিয়ে চলাচল করে থাইংখালী উচ্চ বিদ্যালয়, থাইংখালী দাখিল মাদ্রাসা এবং থাইংখালীর হলি চাইল্ড একাডেমির সহ প্রায় হাজারখানেক শিক্ষার্থী।
জনমনে প্রশ্ন, এরকম একটি বৃহৎ সমস্যা নিয়ে থাইংখালী বাজার কমিটি ও অত্র ইউনিয়নের জনপ্রতিনিধির কোনো উদ্যোগ দেখতে না পাওয়া হতাশাজনক।
এ বিষয়ে জানতে চাইলে মাস্টার শামসুল আলম ও কাউসার উদ্দিন রাজীব অনুভূতি প্রকাশ করে বলেন,আমরা জানিনা কতটুকু করেছি এলাকার জন্য। তবে এটা আমাদের ছোট্ট একটি প্রয়াস ছিল। আশাকরি আগামী দিনেও এলাকার স্বার্থে এরকম কিছু করতে পারবো। বাস্তবে এলাকার জন্য কিছু করলে নিজেরাও আনন্দ পায়।
আরো বলেন,যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলা রোধ করতে হবে আমাদের। এ ব্যাপারে দোকানদার ও বাজার কমিটিকে তাদের জায়গা থেকে সচেতন হবে। আর বর্ষাকালেও যে রোডের বেহাল দশা হয় ও লোকজন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সে বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিগণ দৃষ্টি রাখবেন বলে আশাবাদী।
এদিকে তাদের এই মহৎ উদ্যোগ ও কর্মকান্ডে সন্তুষ্টি প্রকাশ ও সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী এবং ভোগান্তির স্বীকার হওয়া প্রত্যেকেই। জনসচেতন মূলক কাজ দেখে জনসাধারণ তাদের অভিনন্দন জানান।