কক্সবাজারে সাতকানিয়া- লোহাগাড়ার জামায়াতের সাবেক এমপি

প্রকাশ: ১৮ আগস্ট, ২০১৯ ১২:০৮ : পূর্বাহ্ন

বিশেষ সংবাদদাতা। দীর্ঘ ১৪ বছর পরে প্রকাশ্যে কোন সমাবেশে বক্তব্য রাখলেন সাতকানিয়া-লোহাগাড়ার সাবেক এমপি জননেতা শাহজাহান চৌধুরী।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে কক্সবাজারে এক অভিজাত হোটেলে সাতকানিয়া যুব ঐক্য কাফেলার ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন তিনি।
শাহজাহান চৌধুরী বলেন, প্রচলিত রাজনীতিতে নানা অবিশ্বাসের কারণে রাজনীতি ও রাজনৈতিক নেতাদের প্রতি মানুষ আস্তা হারিয়েছে। এখন মানুষ রাজনীতি বিমুখ। সামাজিক কর্মকান্ডের মাধ্যমে মানুষকে সচেতন করতে হবে, ঐক্যবদ্ধ করতে হবে। অন্যায় অবিচারের বিরুদ্ধে সোচ্চার করে সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে হবে।
সাবেক এমপি শাহজাহান চৌধুরী আরো বলেন, সমাজসেবা ও জনসেবা করার জন্য রাজনীতি করতে হয়না। রসুল (সঃ) তাঁর নবুয়াত প্রাপ্তির আগে ‘হিলফুল ফুজুল ‘ সামাজিক সংগঠনের মাধ্যমে তখনকার সমাজের অনেক বড় বড় কাজ সমাধা করেছিলেন।
এখনো রাজনীতির বাইরে সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজসেবা ও মানব সেবার মাধ্যমে আমরা দেশ ও সমাজ উন্নয়নে ভূমিকা রাখতে পারি।
তিনি ‘সাতকানিয়া যুব ঐক্য কাফেলার’ কার্যক্রমকে স্বাগত জানিয়ে ঐক্যবদ্ধভাবে সাতকানিয়া-লোহাগাড়ার উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।
শাহজাহান চৌধুরী আবেগ আপ্লুত হয়ে বলেন, গত ১৪ বছর ধরে তাঁকে কোন প্রকাশ্য সমাবেশে কথা বলার সুযোগ দেয়া হয়নি। কিন্তু সাতকানিয়া-লোহাগাড়ার জনগন তাকে ভালবাসেন। রাজনীতির বাইরেও একজন মানুষ জনগনের ভালবাসায় সিক্ত হতে পারে এটা তার প্রমাণ।
সাতকানিয়া যুব ঐক্য কাফেলার সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে
ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা ও কক্সবাজার ব্যুরো চীফ শামসুল হক শারেক, বিশিষ্ট ব্যবসায়ী নাজিম উদ্দীন ও মুহাম্মদ আবছার উদ্দিন।
অনুষ্ঠান শেষে কামাল হোসেনকে সভাপতি ও ছালাহ উদ্দিন সোহেলকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট সাতকানিয়া যুব ঐক্য কাফেলার নতুন কমিটি ঘোষনা করা হয়।