কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে গান প্রশিক্ষনের আড়ালে ছাত্রীদের যৌন হয়রানী : শিক্ষক আটক

প্রকাশ: ৮ আগস্ট, ২০১৯ ৪:০৪ : অপরাহ্ন

ভ্রাম্যমাণ প্রতিবেদক।কক্সবাজারের স্বনামধন্য ইন্টারন্যাশনাল স্কুলে গান প্রশিক্ষনের আড়ালে এক চতুর্থ শ্রেণীর শিশু ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বোরহান উদ্দীনকে আটক করেছে পুলিশ।

আটক বোরহান শহরে মধ্যম বাহারছড়ার মাস্টার ইকবাল উদ্দীনের পুত্র কক্সবাজার শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক।

৭ আগস্ট বুধবার কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে নির্যাতিত ছাত্রীর মৌখিক অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

জানা যায়,বুধবার বিকালে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলে সব ছাত্র-ছাত্রীদের গানের ক্লাস শেষে ওই ছাত্রীকে আলাদা গান শেখানোর অজুহাতে স্কুল কক্ষে বসিয়ে রাখেন। কিছুক্ষণ পর কথা বলার ছলে লম্পট বোরহান ছাত্রীর শরীরের স্পর্শকাতর অংশে হাত দেয়। হঠাৎ শিক্ষকের এমন আচরণে ওই ছাত্রী চিৎকারে শুরু করেন।এসময় তার চিৎকারে স্কুলের অন্য কক্ষে অবস্থান করা ছাত্র-ছাত্রীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে।

পরে বিষয়টি জানাজানি হয়ে গেলে স্থানীয় লোকজন শিক্ষক নামধারী লম্পট বোরহানকে উত্তম-মধ্যম দিয়ে থানায় সোপর্দ করে।

এলাকাবাসী ও স্কুলের শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষক বোরহান এর আগেও এ ধরনের একাধিক কাণ্ড ঘটিয়েছেন। প্রায়ই ছাত্রীদের অশ্লীল ও কু-প্রস্তাব দেয়।

স্কুলের শিক্ষার্থীদের অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা গেছে, লম্পট বোরহানের হয়রানি সম্পর্কে এর আগেও স্কুল কর্তৃপক্ষকে জানানো হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো তাকে বাঁচানোর চেষ্টা করা হচ্ছিল। সবশেষ ঘটনার পর বোরহান উদ্দীনের বিরুদ্ধে কতৃপক্ষ কি ব্যবস্থা নেয় তা দেখার অপেক্ষা করছেন তারা।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার জানান, শিক্ষক বোরহান উদ্দীনের বিরুদ্ধে ইন্টারন্যাশনাল স্কুলে ৪র্থ শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।