আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ: ২৭ জানুয়ারি, ২০২১ ৭:১৪ : অপরাহ্ণ

বার্তা ডেস্ক।

দেশের ৩৬৫ টি উপজেলা, সকল সিটি কর্পোরেশন ও ১৫টি শহর এলাকার ঝরে পড়া ও বিদ্যালয়ে ভর্তি না হওয়া আট থেকে ১৪ বছর বয়সী প্রায় ১০ লাখ শিশুকে আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। যার সময়কাল ধরা হয়েছে ২০২৩ সালের ৩০ জুন।

আজ সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতায়
কক্সবাজারে অনুষ্ঠিত আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসন এবং উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো-এর উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ।
শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মো: আমিন আল পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় ঢাকা বিশ্ববিদ্যালযের শিক্ষক প্রফেসর ড,আব্দুস সালাম, প্রকল্পের সহযোগী পার্টনার এর চেয়ারম্যান জেসমিন প্রেমা, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল আজম, জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো এর সহকারী পরিচালক মো. আব্দুল হামিদ. জেলা তথ্য অফিসার মো. শাহ আব্দুর রহিম নুরুন্নবী প্রমুখ বক্তব্য রাখেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনষ্টিটিউট-এর সহযোগীতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মশালায় পদস্থ সরকারি কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন সহযোগী সংস্থার প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জেলায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে পৌরসভাসহ সদর, রামু ও চকরিয়া উপজেলায়।

রেজাাাা্ ্্্্্