রামুতে ৯৮৯ জন রোগীকে সেনাবাহিনীর চিকিৎসা সেবা প্রদান

প্রকাশ: ১৫ জুলাই, ২০২১ ১২:৩৯ : অপরাহ্ণ

বার্তা পরিবেশক।

রামুতে দুস্থ ও অসহায় রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী। বুধবার দিনব্যাপী রামুর আলহাজ্ব ফজল আম্বিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করে সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কক্সবাজার অঞ্চল।

এ সময় রামু সেনানিবাসের সিএমএইচ ও ৫৫ ফিল্ড হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল বিভিন্ন রোগে আক্রান্ত ৯৮৯ জন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন। বিনামূল্যে বিতরণ করেন প্রয়োজনীয় ওষুধ সামগ্রী। এছাড়া চক্ষুরোগে আক্রান্ত ১২৭ জনকে প্রদান করা হয় চশমা।
রামু সেনানিবাসের পক্ষে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, করোনায় চলমান লকডাউনে স্থানীয় রোগীদের কাঙ্খিত চিকিৎসা সেবা দিতে ও করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী এ চিকিৎসা সেবা কার্যক্রম হাতে নিয়েছে।
এর আগে উখিয়া ও চকরিয়ায় মেডিকেল ক্যাম্প স্থাপন করে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন সেনাবাহিনী।

 

২/

১৫/৭/২১

উপহার, দুপুর, রেজাউল

সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। লকডাউনে কক্সবাজারে ক্ষতিগ্রস্ত সবাই পর্যায়ক্রমে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী পাবে। এ জন্য ২৯টি ক্যাটাগরি বিভক্ত করা হয়েছে।
বুধবার হোটেল-মোটেল জোনে ২ শতাধিক পর্যটন কর্মীর মাঝে প্রধানমন্ত্রী উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণকালে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ এ কথা বলেন।
এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, পৌর মেয়র মুজিবুর রহমান. স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শ্রাবস্তী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল, জেলা ত্রাণ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল করসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে বাহাছড়া মুক্তিযোদ্ধা মাঠে দর্জি ও ঝাউতলায় মাইক্রো-নোহা চালকদের মাঝে প্রধানমন্ত্রী উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।