কক্সবাজার স্টেডিয়ামকে ঘিরে বিসিবি’র মহাপরিকল্পনা

প্রকাশ: ২৭ জুলাই, ২০১৯ ১০:৫২ : অপরাহ্ন

ক্রীড়া ডেস্ক।বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতকে ণির্মিত শেখ কামাল স্টেডিয়ামকে ঘিরে মহাপরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি। ২০১৪ সালে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে গলফ কোর্সের ৪৭ একর জায়গা বরাদ্দ পেয়েছে বিসিবি।

প্রধানমন্ত্রীর একান্ত আগ্রহে পর্যটন মন্ত্রানালয়ের কাছ থেকে এই জায়গা বরাদ্দ পেয়েই ২৭ কোটি টাকা ব্যয়ে স্টেডিয়াম কমপ্লেক্স এ একটি প্যাভিলিয়ন,৩টি মাঠ তৈরি করেছে বিসিবি।সুদৃশ্য এই ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট। 

বাংলাদেশ নারী ক্রিকেট দলের বেশ ক’টি আন্তর্জাতিক ম্যাচ ছাড়াও এই মাঠে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট অনুষ্ঠিত হয়েছে। এখন নিয়মিত অনুষ্ঠিত হচ্ছে প্রথম শ্রেনীর ক্রিকেট আসর।

ভবিষ্যতে পর্যটন নগরীতে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠানে এই ভেন্যুর আন্তর্জাতিক স্বীকৃতির অপেক্ষায় এখন বিসিবি।ইতোমধ্যে আইসিসি’র স্বীকৃতির জন্য আবেদন করেছে বিসিবি। বিশাল জায়গায় স্টেডিয়ামে বিদ্যমান ৩টি ক্রিকেট মাঠের আধুনিকায়ন ছাড়াও নিবিড় অনুশীলনের জন্য এখানে পূর্ন সুযোগ সুবিধা সম্পন্ন একটি একাডেমী ভবন এবং ক্রিকেটারদের আবাসনের জন্য একটি ডরমেটরি ণির্মানের পরিকল্পনা হাতে নিয়েছে বিসিবি।শনিবার বিসিবি’র পরিচালনা পরিষদের সভায় গৃহিত হয়েছে এই সিদ্ধান্ত। সভা শেষে এ তথ্যই দিয়েছেন বিসিবি সভাপতি।