খালেদা জিয়া বন্দী মানেই,গণতন্ত্র বন্দী : শাহজাহান চৌ:

প্রকাশ: ২৪ আগস্ট, ২০১৯ ১১:২২ : অপরাহ্ন

সংবাদ বিজ্ঞপ্তি(২৪ আগস্ট) :: কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ শাহজাহান চৌধুরী বলেছেন, আজ শুধু খালেদা জিয়া অবরুদ্ধ নন, বাংলাদেশ অবরুদ্ধ হয়ে আছেন। খালেদা মানেই মা, খালেদা মানেই বাংলাদেশ।

তিনি বলেন, দেশে একজনই নেত্রী আছেন, যিনি দেশ ভালোবেসে জীবনের বহুসময়ে জেল খেটেছেন। কখনোই দেশ ছেড়ে পালিয়ে যাননি। আর তিনিই খালেদা জিয়া। তাঁকে কারারুদ্ধ করে রাখা মানেই দেশকে অবরুদ্ধ করে রাখা।

তিনি মনে করেন, যুগে যুগে দেশে দেশে স্বৈরশাসক এসেছে, তারা দেশপ্রেমিক নেতা-নেত্রীকে কারাগারে বন্দি রেখেছে। কিন্তু কখনোই তারা সফলকাম হতে পারেননি। তেমনি খালেদা জিয়াকে কারাগারে বন্দি রেখেও শেখ হাসিনার আওয়ামী সরকারও সফল হতে পারবে না। যখন পতন হবে তখন এমন পতন হবে যে, অনেককাল মানুষ সেই চিহ্ন মনে রাখবে।

অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে শাহজাহান চৌধুরী বলেন, সারাদেশে বিএনপি নেতা-কর্মীদের রাজনৈতিক কর্মকান্ডে বাধা দিয়ে, মামলা-হামলা করে কখনোই দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তিকে মুছে ফেলা যাবে না।

তিনি বলেন, রাতের আঁধারে ভোটচুরির নির্বাচন নয়, একবার নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখুন বিএনপির জনপ্রিয়তা কাকে বলে সাধারণ মানুষই তা বুঝিয়ে দেবে।

তিনি শনিবার (২৪ আগষ্ট) বিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি টেকনাফ উপজেলা শাখার সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শাহজাহান চৌধুরী বলেন, আমাদের প্রিয়নেতা সালাহউদ্দিন আহমদকে ভারতের শিলংয়ে আটকে রাখা হয়েছে। ভারতীয় আদালতেই প্রমাণিত হয়েছে সালাহউদ্দিন আহমদকে অপহরণ করে ভারতে নিয়ে যাওয়া হয়েছে। অথচ আদালতের রায় হওয়ার পরও শুধুমাত্র শেখ হাসিনা সরকারের কারণে বহুবছর ধরে সালাহউদ্দিন আহমদকে দেশে ফিরতে দেয়া হচ্ছে না।

তিনি বলেন, হাসিনা সরকার বিএনপির প্রতিটি নেতা-কর্মীকেই ভয় করে। তিনি অবিলম্বে সালাহউদ্দিন আহমদকেও দেশে ফিরিয়ে আনার দাবি জানান।

শনিবার (২৪ আগষ্ট) বিকাল ৩টায় জেলা বিএনপির কার্যালয়ে টেকনাফ উপজেলা বিএনপির ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামিম আরা স্বপ্না। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোক্তার আহমদ।

টেকনাফ উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক এডভোকেট হাছান ছিদ্দিকীর সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ, টেকনাফ পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, জেলা বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য মৌ. আব্দুল মান্নান, জেলা নির্বাহী সদস্য মোঃ হাসেম সিআইপি, সুলতান আহমদ, জালাল উদ্দিন চৌধুরী, জালাল আহমদ মেম্বার, সাহাদৎ হোসেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রাশেদুল করিম মার্কিন, হ্নীলা দক্ষিণ বিএনপির সভাপতি নুরুল আমিন চৌধুরী, হ্নীলা উত্তর বিএনপির সভাপতি আবছার কামাল নোবেল, হোয়াইক্ষ্যং বিএনপির উত্তরের সভাপতি জুনায়েত আলী চৌধুরী, বাহারছড়া দক্ষিণ বিএনপির সভাপতি ছৈয়দ হোছাইন মেম্বার, টেকনাফ উপজেলা ছাত্রদলের সভাপতি গিয়াস উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এসএম ওসমান গনি প্রমুখ।

সম্মেলনের শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন ছাত্রদল নেতা শাহনেওয়াজ।