গরু কিনলেই পালসার মোটরসাইকেল ফ্রি

প্রকাশ: ৪ আগস্ট, ২০১৯ ৫:৩০ : অপরাহ্ন

ঈদুল আযহা উপলক্ষে জমে উঠেছে গবাদিপশুর কেনাবেচা। বিভিন্ন আকারের, রঙের পশু বিক্রি হচ্ছে বিভিন্ন দামে। মাঝে মধ্যেই আলোচনায় আসছে বিশাল আকৃতির গরু। এবার আলোড়ন তুলেছে পালসার বাবু নামের একটি গরু। যশোরের মণিরামপুরের ইয়াহিয়া মোল্লার গরুটি দেখতে ভিড় করছেন আশপাশের গ্রামগুলোর লোকজন।

মণিরামপুরের ইত্যা গ্রামের গরু ব্যবসায়ী ইয়াহিয়া মোল্লারবাড়ি গরুটির এমন নামের পেছনে যে কারণ জানিয়েছেন। তিনি জানান, এ গরুটি কিনলে একটি পালসার মোটরসাইকেল উপহার দেয়া হবে। তিনি এ গরুর দাম হেঁকেছেন ১২ লাখ টাকা। ইতিমধ্যে কয়েকজন গরুটি কিনতেও এসেছেন বলে জানিয়েছেন বিক্রেতা ইয়াহিয়া মোল্লা।
ইয়াহিয়া মোল্লা বলেন, তিন বছর ধরে একটি বাচ্চা ষাঁড়কে সন্তানের মতো লালন-পালন করে বড় করেছি। তখন থেকেই পরিকল্পনা নিয়ে রেখেছিলাম বিক্রির সময় এ গরুর সঙ্গে পালসার মোটরসাইকেল উপহার দেব ক্রেতাকে। তাই ষাঁড়টির নাম দিয়েছি ‘পালসার বাবু’। এখন এ নামেই সবাই গরুটিকে চেনে।
তিনি বলেন, আমি ক্ষুদ্র গরুর ব্যবসায়ী। ১৯৯৬ সাল থেকে একটা করে সংকর জাতের গরু পুষে আসছি। তিন বছর আগে ৪৫ হাজার টাকায় হলেস্টিয়ান’ জাতের এই ষাঁড়টি কিনি। শখ করে এর নাম দিয়েছি ‘পালসার বাবু’। গত বছর গরুটি কিনতে ঢাকা থেকে অনেকেই এসেছিলেন। বিক্রি করিনি আমি।
তিনি জানান, এই এক বছরে গরুটি বেশ বড় হয়েছে। প্রায় ২০ মণ মাংস আছে এর গায়ে। এখন পর্যন্ত এর দাম আট লাখ টাকা বলেছে কেউ কেউ। তবে ১২ লাখ টাকার নিচে বিক্রি করব না বলে ভাবছি। এ দামে কেউ কিনে নিলে ক্রেতাকে খুশি হয়ে পালসার মোটরসাইকেল উপহার দেব।