গ্রীষ্মকালীন স্কুল-মাদ্রাসা ফুটবল প্রতিযোগিতা : চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন

প্রকাশ: ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৪৫ : অপরাহ্ন

এম জিয়াবুল হক, চকরিয়া।

চকরিয়ায় ৪৮তম জাতীয় গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসার ফুটবল প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে। এতে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়। বুধবার (১১সেপ্টেম্বর) বিকেলে চকরিয়া পৌর কমিউনিটি সেন্টার মাঠ (শেখ রাসেল মিনি স্টেডিয়ামে) গ্রীষ্মকালীন ফুটবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। আয়োজিত ফাইনাল খেলায় নির্ধারিত সময়ে কেউ কাউকে হারাতে না পারায় টাইব্রেকারে ৪-২ গোলে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়কে হারিয়ে উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়।
মাধ্যমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসার ফুটবল ইভেন্টে উপজেলার প্রায় ৬০টি স্কুল ও মাদ্রাসা ৪টি জোনে লড়ে চার গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনালে উর্ত্তীর্ণ হয়। সেমিফাইনালে ডুলাহাজারা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় এবং কৈয়ারবিল উচ্চ বিদ্যালয়কে হারিয়ে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় ফাইনালে অংশ নেয়। জেলায় অংশ নিতে উপজেলা ট্রপি নির্ধারনী ম্যাচটি হাড্ডাহাড্ডি লড়াই হয়। হাল্কা বৃৃষ্টি ও অসমতল মাঠে বারবার পিছলে পড়ে খেলার গতি বিঘ্নতা হলেও খেলোয়াড়দের জেতার মানসিকতায় হাজারো দর্শক এই ম্যাচটি উপভোগ করে।
খেলা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্টানে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে শিরোপা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। এতে বিশেষ অতিথি ছিলেন, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ.কেএম সফিকুল আলম চৌধুরী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদ উল্লাহ মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রতন বিশ্বাস, চকরিয়া উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ, চকরিয়া সিটি কলেজের অধ্যক্ষ মো,সালাহউদ্দিন, চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জসিম উদ্দিন প্রমুখ।