চকরিয়ায় দেশে তৈরী বন্দুক গুলিসহ তালিকাভুক্ত সন্ত্রাসী আজিজ গ্রেফতার

প্রকাশ: ৯ আগস্ট, ২০১৯ ৬:৪০ : অপরাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
কক্সবাজারের চকরিয়ায় দেশে তৈরী একটি বন্দুক ও গুলিসহ তালিকাভুক্ত আজিজ উদ্দিন প্রকাশ আজিজকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকাল চারটার দিকে থানা পুলিশের একটিদল গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া পৌরসভা ৯নম্বর ওয়ার্ডের পুকপুকুরিয়া চরপাড়া এলাকার কবির আহমদ নামের অপর একব্যক্তির বাড়ি থেকে তাকে গ্রেফতার করেন। আজিজ চকরিয়া পৌরসভার পালাকাটা এলাকার মৃত জামাল উদ্দিন প্রকাশ লেদু’র ছেলে। পুলিশ জানিয়েছে, আজিজ থানার তালিকাভুক্ত সন্ত্রাসী। তাঁর বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ চারটি মামলায় পরোয়ানা রয়েছে।
থানা পুলিশ জানায়, আজিজ দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। গতকাল বৃহস্পতিবার বিকালে র্সোস মারফত খবর পেয়ে থানার এসআই আবদুল বাতেন ও এএস আই পলাশ বড়ুয়ার নেতৃত্বে পুলিশের একটিদল তাৎক্ষনিক অভিযান চালিয়ে চকরিয়া পৌরসভা ৯নম্বর ওয়ার্ডের পুকপুকুরিয়া চরপাড়া এলাকার কবির আহমদ নামের অপর একব্যক্তির বাড়ি থেকে তাকে গ্রেফতার করেন। পুলিশ এ সময় তার কাছ থেকে দেশীয় তৈরী একটি (এলজি) বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।
চকরিয়া থানার ওসি (তদন্ত) এ.কে.এম সফিকুল আলম চৌধুরীর বলেন, মামলায় আদালত থেকে পরোয়ানা জারীর পর থেকে পুলিশের গ্রেফতার এড়াতে আজিজ এলাকা ছেঁেড় অন্যত্র আশ্রয় নেন। মাঝে-মধ্যে রাতের বেলায় বাড়িতে আসলেও খুব ভোরে সে চলে যেত। সর্বশেষ বৃহস্পতিবার বিকালে সোর্স মারফত খবর আসে আজিজ পৌরসভার পুকপুকুরিয়া এলাকার একটি বাড়িতে অবস্থান করছে। তাৎক্ষনিক থানা পুলিশের একটিদল অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে আজিজকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। ওসি তদন্ত বলেন, গ্রেফতারকৃত আজিজের বিরুদ্ধে অস্ত্র আইন ও মাদকের চারটি মামলায় পরোয়ানা রয়েছে। গতকাল থানায় তার বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে নতুন আরো একটি মামলা রের্কড করা হয়েছে। ##