চকরিয়ায় মাদক সেবনে যুবকের মৃত্যু

প্রকাশ: ২০১৯-০৯-১৩ ১৫:৩২:০৬

এম.জিয়াবুল হক,চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে অতিরিক্ত মাদক সেবনে নুরুল আলম (৩২) নামের এক যুবকের মৃত্যু ঘটেছে। খবর পেয়ে বুধবার রাতে ইউনিয়নের উত্তর হারবাং এলাকার বসতঘর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মরদেহের আকৃতি ও তার অবস্থান দেখে পুলিশ ধারণা করছে নিহত যুবক রাতে অতিরিক্ত মাদক সেবন করার ফলে স্ট্রোক করে মারা গেছে। নুরুল আলম দুই সন্তানের জনক। তিনি ওই এলাকার মৃত নুর আহমদের ছেলে।
পরিবার সদস্য ও স্থানীয় লোকজন জানায়, মঙ্গলবার পবিত্র আশুরার রাতে যুবক নুরুল আলম বাড়িতে খাওয়া-দাওয়া শেষে ঘুমিয়ে পড়ে। ওইসময় বাড়িতে স্ত্রী ও সন্তানেরা কেউ ছিলনা। পরদিন বুধবার বেলা ১১টার দিকে তার বৃদ্ধা মা ঘরের রুমে ঘুমন্ত ছেলে নুরুল আলমকে ডাকতে যান। কয়েকবার ডাকার পরও সাড়া শব্দ না পেয়ে রুমের দরজা বন্ধ থাকায় স্থানীয়দের খবর দেয়।
পরে হারবাং পুলিশ ফাঁড়িকে ঘটনার বিষয়টি অবহিত করলে চকরিয়া থানার ওসির নির্দেশে ফাঁড়ির এসআই আবুল খায়ের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় নিহতের রুমের দরজা ভেঙ্গে যুবক নুরুল আলমের মরদেহ তার বসতঘর থেকে উদ্ধার করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, পরিবার সদস্যদের দেয়া খবরের ভিত্তিতে বসতঘর থেকে পুলিশ নুরুল আলম নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে। সুরুতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
ওসি বলেন, ধারণা করা হচ্ছে অতিরিক্ত মাদক সেবনের কারণে ওই যুবক স্ট্রোক করে মারা গেছে বলে। তারপরও ময়নাতদন্ত রির্পোট হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। ##