ছাত্রলীগ নেতা হাসান তারেকের উদ্যোগে শহরে কালো পতাকা মিছিল

প্রকাশ: ১৭ আগস্ট, ২০১৯ ১১:০২ : অপরাহ্ন

সংবাদ বিজ্ঞপ্তি
বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশনার অংশ হিসেবে কক্সবাজার শহরে সারাদেশে বিএনপি-জামায়াতের নৃশংস বোমা হামলার প্রতিবাদে কালো পতাকা হাতে মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শহর ছাত্রলীগ নেতা হাসান তারেকের নেতৃত্বে শনিবার (১৭ আগষ্ট) বিকেলে কক্সবাজার শহরের নতুন বাহারছড়া থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কালো পতাকার মিছিলটি শহীদ স্মরণীতে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। ওই সময় ২০০৫ সালের ১৭ আগস্ট সৃষ্ট ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা রিয়াজুল ইসলাম (রিশাদ), হাসান মুন্না, ইউসুফ, মিরাজ, রাসেল, ইমন, নাবী, বাদশা, শান্ত, তানিম, রিফাত, সবুজ, নিশান, তানবির প্রমুখ।
মিছিলে কক্সবাজার শহরের বিভিন্ন ওয়ার্ড ও কলেজ শাখা ছাত্রলীগের প্রায় শতাধিক নেতাকর্মী কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।
প্রসঙ্গত, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)।ওইদিন বেলা ১১ টা থেকে সাড়ে ১১টার মধ্যে দেশের ৬৩ জেলার প্রেসক্লাব, গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টিসহ ৪৫০টি স্পটে প্রায় ৫০০ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন ২ জন এবং আহত হয় দু’শতাধিক মানুষ।