জনদুর্ভোগ লাগবে চকরিয়া-পেকুয়ায় বন্যার তা-বে ক্ষতিগ্রস্ত প্রত্যেক জনপদে নিশ্চিত করা হবে উন্নয়ন

প্রকাশ: ২২ জুলাই, ২০১৯ ১০:৩৭ : পূর্বাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, অব্যাহত ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের প্রভাবে সৃষ্ঠ বন্যার তা-বে চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত জনপদে নিশ্চিত করা হবে উন্নয়ন। জনগনের দুর্ভোগ লাগবে এবং এলাকার স্বাভাবিক পরিবেশ নিশ্চিতে সহসা উন্নয়ন প্রকল্পের কাজ শুরু হবে। অবশ্য ইতোমধ্যে জরুরী প্রকল্পের আওতায় প্রশাসনের বিভিন্ন দপ্তরের অধীনে চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত জনপদে সংস্কার কাজ শুরু করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ড ক্ষতিগ্রস্ত বেঁিড়বাধ মেরামত কাজ। পাশাপাশি সড়ক বিভাগের কর্মকর্তারাও ক্ষতিগ্রস্ত সব পয়েন্টে মেরামত কাজ শুরু করেছেন। বৃহস্পতিবার বিকালে পেকুয়া উপজেলার সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তাঁর আগে এমপি জাফর আলম স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে বন্যার তান্ডবে ক্ষতিগ্রস্থ গ্রামীণ জনপদ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে পেকুয়া উপজেলার সদরা ইউনিয়নের বন্যা দূর্গতদের মাঝে চাল বিতরণ উদ্বোধন করেন প্রধান অতিথি চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম।
বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মাহাবুব উল করিম, পেকুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য উম্মে কুলসুম মিনু, পেকুয়া থানার ওসি মো.জাকির হোসেন ভুইয়া, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, টৈটং ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নুর, পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের মেম্বার মাহাবুবুল করিম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সকল সদস্য, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার সুধীজন উপস্থিত ছিলেন।
পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহবুব উল করিম বলেন, পেকুয়া উপজেলার সাতটি ইউনিয়নের বন্যা দূর্গত মানুষের জন্য একশ মেট্রিকটন চাল বরাদ্দ দিয়েছেন সরকার। যা উপজেলার বন্যাদুর্গত এলাকার ৫হাজার দরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়েছে। ##