টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত দুই

প্রকাশ: ৫ আগস্ট, ২০১৯ ১:২৫ : অপরাহ্ন

কক্সবাজার প্রতিনিধি : জেলার টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গাসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

সোমবার ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় এই ঘটনা ঘটেছে। নিহতরা হলেন-উখিয়ার কুতুপালংয়ের ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-ব্লকের বাসিন্দা মৃত হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭) এবং টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াবাজার সাতঘরিয়া পাড়ার মৃত জলিল আহমদের ছেলে দেলোয়ার হোসেন দিলু (৩০)।

বিজিবির টেকনাফ ২ নম্বর ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মো. ফয়সল হাসান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইউনিয়নের নাফ নদী সংলগ্ন ২ নম্বর স্লুইচ গেইটে বিজিবির একটি দল অবস্থান নেয়। ভোরে মিয়ানমার দিক থেকে আসা ২/৩ জন লোকের সঙ্গে নদীর পাড়ে অবস্থানকারী কয়েকজন ছোট আকারের বস্তাভর্তি কিছু একটা হস্তান্তর করছিল।

এ পরিস্থিতিতে থামার জন্য নির্দেশ দিলে বিজিবি সদস্যদের লক্ষ্য করে তারা গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। গুলিবিদ্ধদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কক্সবাজার সদর হাসপাতালে নেবার পথে তাদের মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, দুইটি দেশীয় বন্দুক, চারটি গুলি ও দুইটি কিরিচ দা উদ্ধার করে বিজিবি।

বিজিবির এ ব্যাটালিয়ান অধিনায়ক বলেন, নিহতরা সংঘবদ্ধ মাদক পাচারকারী চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে টেকনাফ ও উখিয়া থানায় একাধিক মামলা রয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।