নুসরাত কী ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন?

প্রকাশ: ২৮ জুন, ২০১৯ ২:৩২ : অপরাহ্ন

এন্টারটেইনমেন্ট। ভারতের।লোকসভায় মঙ্গলবার এমপি হিসেবে শপথ নেন পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত অভিনেত্রী নুসরাত জাহান। সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে সেরেছেন নুসরাত। স্বাভাবিক ভাবেই তিনি সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি। বিয়ের পর সাজপোশাকে নিজেকে কোনো নির্দিষ্ট ধর্মের বেড়াজালে আবদ্ধ রাখেননি তিনি। সে কারণে প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাকে। ছবি, রাজনীতি ও বিয়ে- জীবনের গুরুত্বপূর্ণ বিভিন্ন অধ্যায় নিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে মুখ খুলেছেন নুসরাত।

বিয়ের পর নুসরাতের বেশ কয়েকটি ছবি সামনে এসেছে। একটি ছবিতে দেখা গেছে তার মাথায় সিঁদুর। সংসদেও তাকে সিঁদুর পরা অবস্থা দেখা গেছে। এরপরই প্রশ্ন উঠেছে নুসরাত কী ইসলাম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন?

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮-কে দেওয়া এক সাক্ষাৎকারে নুসরাত বলেন, ‘আমার মাথায় সিঁদুর দেখে অনেকে প্রশ্ন করেছেন, আমি কী হিন্দুকে বিয়ে করে হিন্দু হয়ে গেলাম? আমার তো মনে হয় কোন ধর্ম অনুসরণ করব, সেই সিদ্ধান্ত নেওয়ার অধিকার সকলের রয়েছে। আমি জন্মসূত্রে ইসলাম। সেটাই অনুসরণ করছি। কিন্তু সব ধর্ম এবং তার নিয়মের প্রতি শ্রদ্ধা রয়েছে আমার। আমি এবং আমার স্বামী আমাদের ধর্ম পালন করছি। আমার তো মনে হয় এটাই স্বাভাবিক।’

নুসরাত আরও বলেন, ‘জীবনে নেগেটিভিটিকে কখনো গুরুত্ব দেইনি। কাজই সব সময় আমার হয়ে কথা বলেছে। এবারও তাই হবে।’

সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে সেরেছেন নুসরাত। সেই বিয়েতে হাজির ছিলেন তার বান্ধবী ও অভিনেত্রী মিমি চক্রবর্তী। স্বাভাবিক ভাবেই নুসরাত বা মিমি কেউই সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি। ফলে মঙ্গলবার সকালে সংসদের অধিবেশন শুরু হওয়ার পরই বাংলায় শপথ নেন তৃণমূলের টিকেটে জয়ী পশ্চিমবঙ্গের এই দুই সাংসদ।