করোনাকালীন বাদপড়া হোটেল-গেস্ট হাউসের কর্মচারীদের নিয়োগ দেওয়ার দাবীতে মানব বন্ধন

প্রকাশ: ২১ অক্টোবর, ২০২০ ৮:০৭ : অপরাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি ঃ
বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে ককসবাজারে কর্মরত হোটেল-মোটেল গেস্ট হাউসের কর্মচারীদের দ্রুত নিয়োগ দিয়ে বকেয়া বেতনভাতা পরিশোধ করে পরিচয়পত্র ও নিয়োগপত্র প্রদানের দাবীতে মানব বন্ধন করেছে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স্ ফোরাম, ককসবাজার জেলা।
বুধবার (২১ অক্টোবর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শহীদ সুভাষ-ফরহাদ চত্বরে এইচআরডিএফ এর আহবায়ক এডভোকেট অরুপ বড়–য়া তপুর সভাপতিত্বে ও আবদুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন- এইচআরডিএফ এর যুগ্ম আহবায়ক এডভোকেট আবদুল শুক্কুর, এডভোকেট মাহবুবুর আলম টিপু, শ্রমিক নেতা একে ফরিদ আহমেদ, সুবির চৌধুরী বাদল, সাংস্কৃতিক সংগঠক অনিল দত্ত, মোঃ ইয়াকুব আলী, শ্রমিক নেতা আবদুর জব্বার, রাজিব পাল, বাবুল পাল প্রমুখ।
মানব বন্ধনে বক্তারা- করোনা মহামারির প্রভাবে সারা দেশের মতো ককসবাজারের পর্যটন শিল্পের সাথে জড়িত হাজার হাজার হোটেল-মোটেল গেস্ট হাউসের কর্মচারী ক্ষতিগ্রস্থ হয়েছে। অনেকে হারিয়েছেন তাদের চাকরী। বর্তমানে চাকরী হারিয়ে অনেকে মানবেতর জীবন যাপন করছে। তাই এই সকল কর্মহারা হোটেল-মোটেল গেস্ট হাউসের কর্মচারীদের দ্রুত কর্মস্থলে নিয়োগ দিয়ে বকেয়া বেতনভাতাদি পরিশোধ করে তাদের পরিচয়পত্র ও নিয়োগপত্র প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের প্রতি আহবান জানান।