বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের আবারও সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী

প্রকাশ: ২৬ জুলাই, ২০১৯ ৩:২১ : অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া
চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী অঞ্চলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্টান বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদন দেয়া হয়েছে। এতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক তিন বারের সভাপতি ও বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সাবেক সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের বিদ্যালয় পরিদর্শক ড.বিপ্লব গাঙ্গুলী স্বাক্ষরিত আদেশ মূলে বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের নয় সদস্য বিশিষ্ঠ এ ব্যবস্থাপনা কমিটি অনুমোদন দেন। অনুমোদিত বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা হলেন, মোহাম্মদ আলী চৌধুরী সভাপতি, প্রধাধিকার বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল কাদের বাবুল সদস্য সচিব, আলহাজ নুরুল আলম সিকদার প্রতিষ্ঠাতা সদস্য, মকবুল আহমদ সাধারণ অভিভাবক সদস্য, ফরিদ উদ্দিন অভিভাবক সদস্য, নাছির উদ্দিন অভিভাবক সদস্য, রাশেদা বেগম সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য, মাষ্ঠার মো.আনোয়ারুল ইসলাম শিক্ষক প্রতিনিধি ও মাষ্ঠার নাজিম উদ্দিন শিক্ষক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম এর প্রবিধানমালা ২০০৯ এর প্রবিধান ৭ ও ৮ অনুসারে গঠিত কমিটির প্রথম সভার তারিখ হতে ২(দুই) বছরের জন্য উক্ত কমিটি অনুমোদন দেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের ৩৭৮৬ (৩) স্বারক নম্বর মূলে গত ২৩ জুলাই ১৯ইং তারিখে বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড.বিপ্লব গাঙ্গুলী এ কমিটি অনুমোদন দেয়া হয়। এদিকে বহুল প্রতিক্ষিত বদরখালী কলোনিজেশন উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটিতে মোহাম্মদ আলী চৌধুরীকে চতুর্থ বারের মতো সভাপতি নির্বাচিত করে কমিটি অনুমোদিত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষথেকে তাকে অভিনন্দনের ঝড় উঠেছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির নতুন সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী এক প্রতিক্রিয়ায় জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম গঠিত কমিটি অনুমোদন দানে তিনি প্রশাসনের সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও অতীতের ন্যায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়া-লেখার মাননোন্নয়ন ও বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখতে তিনি সকলের সার্বিক সহযোগীতা কামনা করেছেন।##