বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণির নবীণ বরণ অনুষ্ঠিত

প্রকাশ: ১ জুলাই, ২০১৯ ১১:২১ : অপরাহ্ন

বাইশারী থেকে প্রতিনিধি।বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের ২০১৯ইং শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ছাত্র,ছাত্রীদের নবীণ বরণ অনুষ্ঠিত হয়েছে।

১জুলাই সোমবার সকাল সাড়ে ১০টার সময় কলেজ হল রুমে নবীণ বরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, উচ্চ বিদ্যালয় ও কলেজের (ভারপ্রাপ্ত) হরিকান্ত দাশ।

পবিত্র কোরআন তেলোয়াত ও ত্রিপিটক পাঠের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিংবড়ির সভাপতি বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী।

তিনি বলেন, শিক্ষা ছাড়া কোন জাতি এই পর্যন্ত উন্নতির শিখরে পৌছাতে পারিনি। বর্তমান সরকার শিক্ষা বান্দব সরকার। সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অধিকতর বরাদ্দ দিয়েছেন।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর ঊশৈসিং (এমপি) মহোদয় শিক্ষাকে প্রধান্য দিয়ে প্রতিটি প্রতিষ্ঠানে ভবন নির্মাণ সহ শিক্ষা সামগ্রী এবং উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

তাই তিনি নবীণ বরণ অনুষ্ঠানে উপস্থিত সকল শিক্ষার্থীদের দেশ কে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভালো করে লেখাপড়া ও সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবা করার আহব্বান জানান।

বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের বাংলা প্রভাষক একেএম শাহাজালাল সাইফির পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি শাহাব উদ্দীন, প্রভাষক রিদুয়ানুল হক (অর্থনীতি) নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল মাবুদ, নুরুল ইসলাম প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ হাছান আলী, সাংবাদিক মোঃ শাহীন, ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি এন কে রাশেদ, ম্যানেজিং কমিটির সদস্য বেলাল উদ্দিন, প্রভাষক নুরুল আবছার, (ইংরেজী) উজ্জ্বল কান্তি নাথ, (আইসিটি) হারুন অর রশিদ, ইসলামী ইতিহাস, মোহাম্মেদ কামাল উদ্দিন (ব্যবস্থাপনা) প্রমুখ।