বাছাইকালে চেয়ারম্যান পদে ৮ ও মেম্বার পদে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা

প্রকাশ: ৩ জুলাই, ২০১৯ ১০:২৩ : পূর্বাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
আগামী ২৫ জুলাই অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কৈয়ারবিল ইউনিয়নে মেম্বার পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্ধিতার জন্য দাখিলকৃত ১২ প্রার্থীর মনোনয়নপত্র বাছাইকালে বৈধ হয়েছে হয়েছে। গতকাল মঙ্গলবার বিকালে চকরিয়া উপজেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন। তফসিল অনুযায়ী ৯ জুলাই প্রত্যাহারের শেষদিন এবং পরদিন প্রার্থীদের বরাদ্দ দেওয়া হবে প্রতীক।
ফাসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে সাংবাদিক মাইনউদ্দিন মুহাম্মদ শাহেদ, মো. ফরিদুল আলম, মো. ইখতেয়ার উদ্দীন, ইউনিয়ন যুবলীগ সভাপতি নাজমুল হাসান লিটন, সহ-সভাপতি হাসনাত মো. ইউসুফ, সাবেক সাংগঠনিক সম্পাদক রিদুয়ানুল হক মজিদী ও পরিষদের বর্তমান সদস্য রফিক আহমদ।
অপরদিকে কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য পদে প্রতিদ্বন্ধিতার জন্য দাখিলকৃত চারজনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। তারা হলেন নুরুল ইসলাম, নাছির উদ্দিন, সাইদুল ইসলাম ও মো. মনছুর আলম।
চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, প্রতিদ্বন্ধি এসব প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ১০ জুলাই। তবে প্রার্থীতা প্রত্যাহার করতে চাইলে এর আগেরদিন ৯ জুলাই আবেদন করতে হবে। উল্লেখ্য, গত ১৮ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করতে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী পদত্যাগ করেন। এছাড়া কৈয়ারবিলের ৯ নম্বর ওয়ার্ড সদস্য আবুল কালাম মৃত্যুবরণ করায় পদ দুইটি শুন্য হয়।