ইসলামপুরে মানববন্ধনে আ’লীগ নেতা শরীফের মামলা প্রত্যাহার ও শাহেদের গ্রেপ্তার দাবি

প্রকাশ: ২২ জুলাই, ২০২১ ১০:২২ : অপরাহ্ণ

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও।

কক্সবাজার সদর উপজেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক মোঃ শরীফের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন করেছে কক্সবাজার সদর উপজেলা আ’লীগ ও স্হানীয় জনসাধারণ। ২২ জুলাই বিকেলে ঈদগাঁও থানার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্যে সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু বলেন, ইসলামপুর ইউনিয়নের উত্তর নাপিতখালীর বাসিন্দা ফরিদুল ইসলামের পুত্র শাহেদুল করিম দীর্ঘদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের এবং ফেইকসহ মিলিয়ে মোট ১৬ টি আইডির মাধ্যমে কক্সবাজার সদর উপজেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক মোঃ শরীফ ও বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করতে নানাভাবে অপপ্রচার চালিয়ে আসছে।
তারই ধারবাহিকতায় ইসলামপুরের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ট, সমাজসেবক মোঃ শরীফের বিরুদ্ধে গত ৮ জুলাই তাঁর পিতা ফরিদুল ইসলামকে দিয়ে ঈদগাঁও থানায় একটি ষড়যন্ত্রমুলক মামলা রজু করিয়েছে।
বাংলাদেশ আ’লীগ কক্সবাজার সদর উপজেলা শাখা মোঃ শরীফকে উক্ত ষড়যন্ত্রমূলক মামলায় আসামী করার তীব্র নিন্দা জানাচ্ছে। সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি অবিলম্বে হয়রানিমুলক এ মামলা প্রত্যাহারের অনুরোধ করেছেন। তিনি দাবী করেন যে, শাহেদ একজন টাউট। সে তাঁর আইডি থেকে প্রতিনিয়ত সরকার বিরোধী প্রচারনা চালাচ্ছে।
জননেত্রী শেখ হাসিনার সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন, ইসলামপুরে আওয়ামী লীগের শক্তিশালী অবস্থানকে দূর্বল করে দেয়া এবং আগামী ইউপি নির্বাচনে ইসলামপুরের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী ও আ’লীগ নেতা মোঃ শরিফের আকাশচুম্বী জনপ্রিয়তায় ধ্বস নামাতে অত্যন্ত সুপরিকল্পিতভাবে শাহেদ এসব নোংরা খেলায় মেতে উঠেছে। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করতে তিনি সংশ্লিষ্টদের প্রতি জোর দাবী জানান। আগামী ৫ আগস্টের মধ্যে শাহেদকে গ্রেপ্তার করা না হলে দূর্বার আন্দোলন গড়ে তোলাসহ মহাসড়ক অবরোধ করা হবে। এসব কিছুর দায়- দায়িত্ব ঈদগাঁও থানার ওসি মোঃ আবদুল হালিমকে বহন করতে হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন তিনি। মামলার বিবাদী মোঃ শরিফ বলেন, ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রসাশনের প্রতি আহবান জানাচ্ছি। তিনি বলেন, আমি যদি অপরাধ করে থাকলে আমাকে শাস্তি দেওয়া হোক।
এ সময় ঈদগাঁও ইউনিয়ন আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, সাধারন সম্পাদক তারেক আজিজ,
জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী, সাধারণ সম্পাদক এম, মমতাজুল ইসলাম রিয়াজ, পোকখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুজাহের আহমদ, সাধারণ সম্পাদক রফিক আহমদ, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ছৈয়দ আলম, সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাইফুল মেম্বার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বদিউল আলম আমির, যুবলীগ নেতা আবছার কামাল শাহিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ, শ্রমিক লীগের আব্দুল মান্নানসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ নয় ওয়ার্ডের নেতা কর্মী ও এলাকার শতশত নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন।