চৌফলদন্ডী থেকে দুই পাচারকারীসহ ১৪ লাখ ইয়াবা ও বোট জব্দঃ এক কোটি ৭০ লাখ ৬৩ হাজার টাকা উদ্ধার

প্রকাশ: ৯ ফেব্রুয়ারি, ২০২১ ৭:২০ : অপরাহ্ণ

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, ককসবাজারক।কক্সবাজার সদরের চৌফলদন্ডী ব্রীজ এলাকা থেকে ১৪ লাখ ইয়াবাসহ আটক ইয়াবা মাফিয়াখ্যাত জহিরুল ইসলাম ফারুকের বাড়ি থেকে দুই বস্তা টাকা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বিকাল ৫টার দিকে ফারুকের নুনিয়ারছড়ার বাড়ি থেকে এসব টাকা উদ্ধার করেন পুলিশ। আটক জহিরুল ইসলাম ফারুকের দেয়া স্বীকারোক্তি মতো এই অভিযান চালানোর কথা জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান।

তিনি জানান, ১৪ লাখ ইয়াবাসহ আটক হওয়ার জহিরুল ইসলাম ফারুককে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে বাড়িতে বিপুল রাখার কথা স্বীকার করেন তিনি। তার দেয়া তথ্য মতে, অভিযান চালিয়ে তার বাড়ি থেকে দুটি বস্তাভর্তি টাকা উদ্ধার করা হয়। গণনা করে দুই বস্তায় এক কোটি ৭০ লাখ ৬৩ হাজার টাকা পাওয়া গেছে।

ইয়াবা এবং টাকা উদ্ধারের ঘটনায় আটক এবং চক্রের সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশ সুপার। এর আগে সদরের চৌফলদন্ডী ব্রীজঘাট থেকে ১৪ লাখ ইয়াবা জব্দ ও জড়িত দুই জনকে আটক করা হয়।  ৭ বস্তার প্রতিটি বস্তায় ২৫ থেকে ৩০ কাটুন ইয়াবা পাওয়া গেছে। আটককৃতরা হচ্ছে শহরের উত্তর নুনিয়ারছড়ার তিন রাস্তার পাশের বাসিন্দা জহিরুল ইসলাম ফারুক ও একই এলাকার তার অন্যতম সহযোগী মোঃ বাবু। ফারুক স্থানীয় নজরুল ইসলাম এবং ঝিলংজা ইউপির সাবেক মেম্বার রাজিয়া বেগমের ছেলে। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ডিবি সহ পুলিশের কয়েকটি দলের সমন্বয়ে অভিযানকালে সংশ্লিষ্ট বোটটি জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে।  অভিযানে কক্সবাজার সদর মডেল থানার ওসি মুনিরুল গিয়াস, ডিবি পুলিশের ওসি মোহাম্মদ আলী এবং ওসি (তদন্ত) মাহফুজ সহ সংশ্লিষ্টরা অংশ নেন।