মহেশখালীতে জেলেকে অপহরণ

প্রকাশ: ৩ আগস্ট, ২০১৯ ১০:৩২ : অপরাহ্ন

সংবাদদাতা।মহেশখালী উপজেলার হোয়ানক থেকে শাহাব উদ্দীন (৩৫) নামে জেলেকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে হোয়ানক কালাগাজির পাড়ার পশ্চিমে সাগরের ঘাট থেকে মাছধরার বোট পাহারারত অবস্থা থেকে ওই জেলেকে অপহরণ করা হয়েছে। অপহৃত জেলে শাহাব উদ্দীন হোয়ানক পশ্চিম কালাগাজির পাড়ার লাশঅ’র পুত্র। এই ঘটনায় অপহরণকারীরা মোবাইল ফোনের এক লাখ টাকা মুক্তিপণ আদায় করছে।

অপহৃত শাহাব উদ্দীনের পরিবার সূত্রে জানা গেছে, হরিয়ারছড়ার ডা. নিজাম উদ্দীনের মালিকানাধীন একটি ছোট বোটে জেলে হিসেবে কর্মরত রয়েছে শাহাব উদ্দীন। ৪/৫জনের জেলে নিয়ে দৈনিক ভিত্তিতে সাগরের উপকূলে মাছ ধরে তারা। মাছ ধরা শেষে বোটটি স্থানীয় স্লুইচগেইট ঘাটে নোঙর করা হয়। শুক্রবার রাতে ওই বোটের পাহারায় ছিলো জেলে শাহাব উদ্দীন। ওইদিন কালামারছড়ার ঝাপুয়ার মারাক্কাঘোনা এলাকার আবুল হাশেমের পুত্র শহীদুল্লাহর নেতৃত্বে একদল অস্ত্রধারী শাহাব উদ্দীনকে অপহরণ করে নিয়ে যায়। এসময় অপহরণকারীরা ওই বোটের মেশিন ও জালও লুট করে নিয়ে যায়।

বোটের মালিক ডা. নিজাম উদ্দীন জানান, অপহরণকারী শহীদুল্লাহ নিজের পরিচয় দিয়ে তারাই শাহাব উদ্দীনকে অপহরণ করেছে বলে স্বীকার করেছে এবং তাকে মুক্তি দেয়ার শর্তে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। শনিবার দিনভর কয়েকদফায় ফোন করে এই টাকা দাবি করেছে। তবে এখন পর্যন্ত অপহৃত জেলে শাহাব উদ্দীনের সাথে কথা বলা সম্ভব হয়নি বলে জানান বোটের মালিক নিজাম উদ্দীন। এই ঘটনায় অপহৃতের পরিবার মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।