মাতামুহুরী নদীতে ফুটবল তুলতে গিয়ে ৮ম শ্রেণীর শিক্ষার্থী নিখোঁজ

প্রকাশ: ২ আগস্ট, ২০১৯ ৪:১৮ : অপরাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
চকরিয়ায় মাতামুহুরী নদীতে পড়ে যাওয়া ফুটবল তুলতে গিয়ে পানিতে ডুবে মোহাম্মদ তারেক (১৩) নামের এক স্কুলছাত্র নিখোঁজ হয়েছে। এসময় মোহাম্মদ শরীফ (১৪) নামের এক সহপাটিকে স্থাণীয় লোকজন জীবিত অবস্থায় উদ্ধার করেছে। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের হাজীপাড়া জামে মসজিদ সংলগ্ন মাতামুহুরী নদী পয়েন্টে এ ঘটনা ঘটে। নিখোঁজ তারেক এবং জীবিত উদ্ধার হওয়া শরীফ দুইজনই স্থানীয় লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। তারেক লক্ষ্যারচর ইউনিয়নের রুস্তম আলী চৌধূরী পাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ও মো. শরীফ একই এলাকার মো. হারুনের ছেলে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার। তিনি বলেন, বৃহস্পতিবার স্কুল ছুটির পর বিকাল সাড়ে ৩টার দিকে একদল কিশোর মাতামুহুরী নদীর তীরে ফুটবল খেলতে যান। ওইসময় ফুটবলটি গড়িয়ে পাশের নদীতে পড়ে গেলে সেটি তুলতে আনতে নদীতে ঝাঁপ দেন শিক্ষার্থী শরীফ ও তারেক।
ইউপি চেয়ারম্যান বলেন, ওইসময় দুইজনই পানিতে তলিয়ে যেতে দেখে সহপাঠিদের শোর-চিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে পৌঁছে মুর্মুর্ষ অবস্থায় শরীফকে জীবিত উদ্ধার করলেও ততক্ষনে পানিতে ডুবে নিখোঁজ হয়ে যান তারেক। এরপর থেকে স্থানীয় লোকজন ও খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজ শিক্ষার্থীর সন্ধানে তল্লাসী অভিযানে অংশ নিলেও গতকাল রাত আটটা পর্যন্ত তাঁর হদিস মেলাতে পারেনি।
চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার মো. সাইফুল হাছান বলেন, নিখোঁজ স্কুল ছাত্রকে উদ্ধারে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরীদল চকরিয়ার পথে রয়েছেন। তারা ঘটনাস্থলে পৌছেই উদ্ধার অভিযানে অংশ নেবেন। আশাকরি নিখোঁজ স্কুলছাত্রকে উদ্ধার করা সম্ভব হবে।##