রাজশাহীতে বিএনপির সমাবেশঃ  ২৫০০ নেতাকর্মী গ্রেপ্তারের অভিযোগ

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ৩:৩৩ : অপরাহ্ন

কান্ট্রি ডেস্ক।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজশাহী বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বিএনপি অভিযোগ করেছে, সমাবেশকে কেন্দ্র করে আড়াই হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ দুপুরে রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন এই অভিযোগ করেন।

শফিকুল হক মিলন বলেন, সমাবেশকে কেন্দ্র করে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সরকার অঘোষিতভাবে ধর্মঘট চালাচ্ছে। যাতে করে সমাবেশে লোকের উপস্থিতি কম হয়, এজন্য গাড়ি বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি বলেন,গত ১২ তারিখে আমরা সমাবেশের জন্য অনুমতি চেয়েছি, আমাদের সঙ্গে টালবাহানা করতে করতে গতকাল সন্ধ্যার পরে আমাদের বলেছে আপনারা বোয়ালিয়া থানাধীন রাজশাহী ক্রীড়া ও সংস্কৃতি সংঘ সংলগ্ন ঈদগা রোডে মিটিং করেন। তারপর রাত ১০ টার পরে ২২ শর্তে লিখিত অনুমতি দিয়েছে।  তিনি বলেন, এর পূর্বে মাদ্রাসা মাঠ, সাহেব বাজার ও গনক পাড়া অনুমতি চেয়েছিলাম সেখানে অনুমতি দেয়নি। সর্বশেষ এখানে অনুমতি দিয়েছে।

তিনি বলেন, সমাবেশকে কেন্দ্র করে আমাদের আড়াই হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বিভিন্ন জেলা ও উপজেলাগুলো থেকে নসিমন, করিমন ও ভটভটিসহ সকল ধরণের যানবাহন বন্ধ করার অভিযোগ এনে বিএনপির এই নেতা বলেন, সরকার অঘোষিতভাবে এই এলাকায় অবরোধ হালিয়ে যাচ্ছে।

তবে তিনি জানান, রাজশাহী বিএনপির ঘাটি তা এই বৃষ্টির মধ্যেও সাধারণ মানুষ উপস্থিতির মাধ্যমে  প্রমাণ করবে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়ের মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশকে কেন্দ্র করে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহন বন্ধ করে দেয়ার পাশাপাশি অমানবিকভাবে খাবার হোটেলগুলোও বন্ধ হয়ে দেয়া হয়েছে।