লক্ষাধিক কৃষকের ভাগ্য পরিবর্তনে চকরিয়ায় একটি হিমাগার স্থাপনে মন্ত্রীর কাছে আবেদন

প্রকাশ: ৫ জুলাই, ২০১৯ ৮:০৬ : অপরাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
কক্সবাজারে শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ন এমপিকে ফুলেল শুভেচ্ছা জানালেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। গতকাল বৃহস্পতিবার কক্সবাজার জেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহের সাথে মতবিনিময় কালে প্রধান অতিথি শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ন এমপির হাতে ফুলেল তোড়া তুলে দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। এসময় ফুলেল শুভেচ্ছা জানান কক্সবাজার সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কাইছারুল হক জুয়েল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মফিজুল হক, কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল এমপি, মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপি আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের এমপি কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, উপজেলা আওয়ামীলীগের নেতা পরিমল বড়–য়া প্রমুখ।
শুভেচ্ছা বিনিময়কালে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী প্রধান অতিথি শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ন এমপির কাছে চকরিয়া উপজেলার আত্মসামাজিক উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। এসময় তিনি মন্ত্রীর দৃষ্টি আর্কষন করে বলেন, চকরিয়া উপজেলা ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এখানে সাড়ে ৬ লাখ জনগনের বসবাস। প্রায় লক্ষাধিক মানুষ কৃষি কাজের সঙ্গে জড়িত। জেলার মধ্যে চকরিয়া উপজেলা কৃষিখাতে উন্নয়নে সমৃদ্ধ একটি উপজেলা। এখানে একটি হিমাগার স্থাপন করা জরুরী। কারণ হিমাগার না থাকার কারনে প্রতিবছর উৎপাদিত বেসুমার ফসল নষ্ঠ হয়ে যাচ্ছে। এতে কৃষকরা ক্ষতির শিকার হচ্ছেন।
উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বিষয়টি আমলে নিয়ে চকরিয়া উপজেলা একটি সরকারিভাবে হিমাগার স্থাপন করতে মন্ত্রীর কাছে আবেদন জানান। পাশাপাশি চকরিয়া উপজেলায় ক্ষুদ্র ও মাঝারি আকৃতির শিল্প প্রতিষ্ঠান গড়ার মাধ্যমে একটি স্বনির্ভর শিল্পনগরী গড়ার জন্য মন্ত্রীর কাছে বিশেষভাবে আহবান জানান। এসময় শিল্পমন্ত্রী এডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ন এমপি আবেদন মতে উল্লেখিত বিষয়ে প্রদক্ষেপ নেয়ার আশ^াস দেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীকে।#