শ্রীলঙ্কা সফরে টাইগারদের অধিনায়ক তামিম

প্রকাশ: ২২ জুলাই, ২০১৯ ৫:৪৭ : অপরাহ্ন

শ্রীলঙ্কা সফরে সবকিছু ঠিকঠাক। শনিবার (২০ জুলাই) দল উড়াল দিবে লঙ্কার উদ্দেশে। শুক্রবার (১৯ জুলাই) বিকেলে অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজনকে সঙ্গে নিয়ে সফর-পূর্ব সংবাদ সম্মেলনও করলেন মাশরাফি। এরপর সন্ধ্যায় ফ্লাড লাইটে অনুশীলন করার সময় বড় দুঃসংবাদ দিলেন টাইগার অধিনায়ক। বোলিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে গেলেন সফর থেকে। শুধু মাশরাফিই নয়, ইনজুরির কারণে শ্রীলঙ্কা যেতে পারছেন না পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনও। এ দুজনের পরিবর্তে দলে ডাকা হয়েছে তাসকিন আহমেদ এবং ফরহাদ রেজাকে।

 

হজের কারণে শ্রীলঙ্কা সফরে যেতে পারছেন না দলের সেরা খেলোয়াড় এবং সহকারী অধিনায়ক সাকিব আল হাসান। এবার ইনজুরির কারণে ছিটকে গেলেন নিয়মিত অধিনায়ক মাশরাফিও। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজে তাই দলকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল খান।
জাতীয় দলের হয়ে সবশেষ ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছিলেন তাসকিন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপের আগে বেশ আলোচনায় থাকলেও দলে সুযোগ হয়নি তাসকিনের। এবারও ১৪ সদস্যের দলে প্রথমে জায়গা পাননি। অপরদিকে ফরহাদ রেজা জাতীয় দলের হয়ে সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১১ সালে, চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে।
এই সফরে ছুটিতে আছেন দুর্দান্ত ছন্দে থাকা সাকিব আল হাসান। বিয়ের কারণে ছুটিতে আছেন লিটন দাস। আর চোটে পড়ে শেষ মুহূর্তে ছিটকে গেলেন অধিনায়ক মাশরাফিও। শ্রীলঙ্কার বিপক্ষে কঠিন এক সিরিজই হতে যাচ্ছে বাংলাদেশের।
শনিবার (২০ জুলাই) শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। ২৮ জুলাই দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে। আর শেষ ওয়ানডে হবে ৩১ জুলাই। সিরিজ শেষ করে ১ আগস্ট দেশে ফিরার কথা টাইগারদের।