সৌদি আরবে গাইবেন নিকি মিনাজ!

প্রকাশ: ৪ জুলাই, ২০১৯ ৬:৪৩ : অপরাহ্ন

বিনোদন।শিরোনাম পড়ে অবাক হতে পারেন যে কেউ। ইসলামি রীতিতে চলা দেশ সৌদি আরব। যেখানে আধুনিক দুনিয়ার অনেক কিছুই নিষিদ্ধ। সেই দেশেই কিনা নিকি মিনাজ গান করবেন! যিনি কিনা বিশ্বজুড়ে বোল্ড মিউজিক ভিডিওর জন্য পরিচিত।

বিশ্ব সঙ্গীত সম্পর্কে যাদের অল্প-বিস্তর ধারণা আছে, তাদের সবাই নিকি মিনাজকে চেনেন। আমেরিকান এই নারী র‍্যাপারের প্রায় সবগুলো গানের ভিডিওতেই তিনি একেবারে খোলামেলা ভঙ্গিমায় নাচেন। তার সঙ্গে যারা অংশ নেন, তারাও শরীর প্রদর্শনের মহড়া দেন।

এই নিকি মিনাজ সরাসরি সৌদি আরবের মঞ্চে গান করবেন। এমনটাই জানা গেলো আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার খবরে। সেখানে জানানো হয়, আগামী ১৮ জুলাই সৌদির জেদ্দায় অবস্থিত কিংব আব্দুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সেই কনসার্ট। এতে প্রধান পারফর্মার হিসেবে থাকবেন নিকি মিনাজ।

ওই কনসার্টে মদ নিষিদ্ধ রাখা হয়েছে। এছাড়া নারীদের ঢিলেঢালা পোশাক পরার নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশনা নিয়ে আবার ক্ষেপেছে সৌদি নারীরা। তাদের মতে, নিকি মিনাজের কনসার্টে ঢিলেঢালা পোশাক পরার নিয়ম করা হাস্যকর। যেই শিল্পীর সব গান যৌনতা আর অশ্লীল অঙ্গভঙ্গিমায় ভরা, তার কনসার্টে এমন নিয়ম করার যৌক্তিকতা নেই।

উল্লেখ্য, পুরো বিশ্বে রক্ষণশীল দেশ হিসেবে পরিচিত সৌদি আরব। দীর্ঘ দিন ধরে এই দেশে ধর্মীয় শাসন কড়াভাবে বাস্তবায়ন হয়ে আসছে। তবে গত কয়েক বছরে অনেক পরিবর্তন এসেছে এদেশের নিয়ম-কানুনে। নারীদের গাড়ি চালানো, সিনেমা হল চালু করা, সিনেমায় বিনিয়োগ করা-সহ বিনোদনের নানান মাধ্যম চালু করছে দেশটির সরকার।