১০ বছর পরে চকরিয়া উপজেলা বিএনপির কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি অনুমোদন

প্রকাশ: ২ জুলাই, ২০১৯ ৯:৫৯ : পূর্বাহ্ন

এম.জিয়াবুল হক,চকরিয়া
মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির চকরিয়া উপজেলা কমিটি বিলুপ্ত করা হয়েছে। ওই কমিটি বিলুপ্ত করে নতুন করে একটি আহ্বায়ক অনুমোদন দেয়া হয়েছে। জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ শাহজাহান চৌধুরী এবং সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না গতকাল সোমবার (১ জুলাই) এ আহ্বায়ক কমিটি অনুমোদন করেন। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
জেলা বিএনপির দপ্তর সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সর্বশেষ ২০০৯ সালে চকরিয়া উপজেলা বিএনপি কমিটি গঠন করা হয়েছিল। কমিটি দীর্ঘদিন অত্যন্ত সুচারুরূপে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে এসেছে। তবে দলকে নতুনভাবে আরো উজ্জ্বীবিত ও সুসংগঠিত করতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় সেই কমিটি বিলুপ্ত করা হয়েছে।
গঠিত আহবায়ক কমিটিতে মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়াকে আহ্বায়ক, অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজীকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে। এছাড়া উপজেলার আওতাধীন সকল ইউনিয়ন, সাংগঠনিক ইউনিয়ন বিএনটির কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক/আহ্বায়ক, প্রথম যুগ্ম-আহ্বায়ক এবং সকল অঙ্গ-সংগঠন সমূহের সভাপতি, সাধারণ সম্পাদক/ আহ্বায়ক, প্রথম যুগ্ম-আহ্বায়ক/ সদস্য সচিব উক্ত আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে অন্তর্ভূক্ত থাকবে। আহ্বায়ক কমিটির প্রথম সভায় জেলা বিএনপির পরামর্শক্রমে সদস্য বৃদ্ধি করা যেতে পারে।
অপরদিকে ১১ সদস্যের একটি উপদেষ্টা পরিষদও রয়েছে নবগঠিত আহ্বায়ক কমিটিতে। উপদেষ্টা কমিটির সদস্যা হলেন আনচারুল ইসলাম চৌধুরী বাবুল মিয়া, অধ্যক্ষ মঞ্জুর আহমদ, মাহবুবুর রহমান চৌধুরী, ছৈয়দ হোসেন চৌধুরী, শাহাজাহান চৌধুরী (সাবেক চেয়ারম্যান) নাসির উদ্দীন সিকদার, নূরুল আলম (সাবেক চেয়ারম্যান) আজিজুুল হক চৌধুরী (সাবেক চেয়ারম্যান) বজল কবির মেম্বার, আবু তালেব চৌধুরী ও ইব্রাহিম চৌধুরী মনু মিয়া।
নবগঠিত আহ্বায়ক কমিটিকে আগামী তিন মাসের মধ্যে উক্ত আহ্বায়ক কমিটি সম্মেলন সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ শাহজাহান চৌধুরী এবং সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না। #