আল্লাহ খুব শিগগিরই এই যুদ্ধ থেকে আমাদের বাইরে নিয়ে আসবে

প্রকাশ: ৩ মে, ২০২০ ১২:২৭ : অপরাহ্ন

ঢাকা ডেস্ক: করোনা সংকটের শুরু থেকেই সহযোগিতার হাত বাড়িয়েছেন তৃণমূল সাংসদ ও টলিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী। এই দুঃসময়ে নানাভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এবার দুই শতাধিক পরিবারকে ইফতার করালেন তিনি।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, পশ্চিমবঙ্গের রাজপুর আর সোনারপুরের দুই শতাধিক পরিবারের কাছে ইফতার সামগ্রী পাঠিয়েছেন মিমি। এসময় লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। সামাজিক দূরত্ব মেনে রমজান মাস পার করার অনুরোধ জানান। এছাড়া স্থানীয় বাসিন্দাদের সমস্যার কথাও শোনেন। ইফতার সামগ্রী ও সাংসদ-অভিনেত্রীর সঙ্গে কথা বলে খুশি এলাকাবাসী।

করোনার সংক্রমণ রোধে শুরু থেকেই মিমি চক্রবর্তী নানাভাবে মানুষের কাছে সচেতনতার বার্তা পৌঁছে দিয়েছেন একজন দায়িত্বশীল সাংসদ হিসেবে। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব তিনি।

ভিডিওকলে ইফতার বিতরণ কার্যক্রম ও স্থানীয়দের খোঁজখবর নিয়েছেন মিমি চক্রবর্তী। এসময় তিনি বলেন, বাড়ির ভেতরে থাকুন, সুস্থ থাকুন। এটা পবিত্র রমজান মাস। আমার বিশ্বাস, আল্লাহ খুব শিগগিরই এই যুদ্ধ থেকে আমাদের বাইরে নিয়ে আসবে। আগের বছর এই সময় আপনাদের সঙ্গে ইফতার করেছিলাম। কিন্তু এবারের সময়টা খুব কঠিন। এই বছরটা একটা নতুন রূপ নিয়ে এসেছে। আমরা একটা যুদ্ধের মধ্যে দিয়ে যাচ্ছি, যার নাম করোনাভাইরাস। আমরা যদি সরকারের কথা মেনে মেনে চলি, বাড়ির বাইরে না যাই, এই যুদ্ধ আমরা শীঘ্রই জয় করবো।

লকডাউনের এই সময়ে কখনো প্রসূতি মায়েদের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন, কখনো বা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ‘চা কাকু’ মৃদুলবাবুর দায়িত্ব নিয়েছেন, কখনো ইনস্টাগ্রামে করোনা জয়ী মনামি বিশ্বাসের মুখোমুখি হয়েছেন তিনি। এছাড়া এইচআইভি আক্রান্ত শিশুদের পাশে দাঁড়াতেও দেখা গিয়েছে মিমিকে।