করোনায় এস আলম গ্রুপের পরিচালক মোরশেদের মৃত্যু

প্রকাশ: ২৩ মে, ২০২০ ১২:১৪ : পূর্বাহ্ন

চট্টগ্রাম ব্যুরো।

শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলম (৬৮) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার রাত পৌনে ১১টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের বড়ভাই।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব। তিনি বলেন, ‘রাত ১০টা ৫০ মিনিটে মোরশেদুল আলম মারা যান। তার হার্টে রিং পরানো ছিল। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে জেনারেল হাসপাতালে আনা হয়।’

পারিবারিক সূত্র জানায়, শুক্রবার রাতে মোরশেদুল আলম খুব অসুস্থ হয়ে পড়েন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

গত এক সপ্তাহ আগে এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ লাবুসহ তার পরিবারের ছয় সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। গত রোববার (১৭ মে) চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তারা করোনা পজিটিভ শনাক্ত হন। তাদের মধ্যে ছিলেন মোরশেদুল আলম। এরপর থেকে তারা চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলছিলেন।

বড়ভাইয়ের মৃত্যুর খবর নিশ্চিত করে আবদুস সামাদ লাবু বলেন, ‘গ্রামের বাড়ি পটিয়ায় বড়ভাইকে দাফনের ব্যবস্থা করা হয়েছে। বাবার কবরের পাশে তার দাফন হবে।’

এস আলম গ্রুপের সুপার এডিবল ওয়েল লিমিটেড ও সিমন ইস্পাত লিমিটেড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন মোরশেদুল আলম। পাশাপাশি এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করছিলেন।