ঘুমধুম সীমান্তে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদককারবারী নিহত,

প্রকাশ: ১ জুন, ২০২০ ১০:১০ : অপরাহ্ন

কায়সার হামিদ মানিক,উখিয়া।
কক্সবাজারের উখিয়ার পার্শবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম বাইশফাঁড়িতে বিজিবির সাথে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছে।
সোমবার (১ জুন) ভোর ৫টার দিকে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি চেয়ারম্যানের গোঁদারবিল নামক স্থানে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
নিহত ইয়াবা কারবারী রোহিঙ্গা যুবক আবদুর রহমান(২৫)।সে কুতুপালং ক্যাম্পের বসবাসরত রোহিঙ্গা নাগরিক। ঘটনাস্থল থেকে ৮০ হাজার পিচ ইয়াবা, ১টি বন্দুক ও ২রাউন্ড গুলি উদ্ধার করেছে বিজিবি।
জানা গেছে, সোমবার ভোররাতে মিয়ানমার সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবা পাচার হচ্ছে এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে টহলরত বিজিবির সদস্যারা অভিযান চালায়।
এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা কারবারীরা গুলি ছুঁড়ে। বিজিবিও আত্নরক্ষার্তে পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ আবদুর রহমান(২৫) ব্যক্তির লাশসহ বিপুল পরিমাণ ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
কক্সবাজার বিজিবির অধিনায়কের নির্দেশনায় অভিযানে নেতৃত্ব দেন বিজিবির বাইশফাঁড়ি বিওপির নায়েক সুবেদার মোঃআবুল বাশার।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, নিহত রোহিঙ্গা যুবক আবদুর রহমান(২৫) কুতুপালং ক্যাম্পের বাসিন্দা।এ সময় ঘটনাস্থল থেকে ৮০হাজার ইয়াবা, একটি বন্দুক ও ২রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।
এদিকে ঘটনার পর নিহত রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধারে কার্যক্রম চালাচ্ছিল বিজিবি-পুলিশ।সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিজিবির কক্সবাজার অধিনায়ক।