আন্দোলনে নার্গিস ফখরি

প্রকাশ: ১২ জুন, ২০২০ ৯:১৪ : অপরাহ্ন

বিনোদন ডেস্ক।

রকস্টার’খ্যাত বলিউড তারকা নার্গিস ফখরির জন্য গত দুই মাস মোটেও সহজ ছিল না। মার্কিন মুলুকে শারীরিক অসুস্থতার সঙ্গে লড়াই করছিলেন তিনি। এমনকি অনেকেই আশঙ্কা করছিলেন, মাত্র ৪০ বছরেই বুঝি বলিউডকে বিদায় বলার সময় চলে এসেছে তার।

তবে এখন বেশ সুস্থ বোধ করছেন নার্গিস। আর সুস্থ হয়েই রাস্তায় বর্ণবাদবিরোধী আন্দোলনে যোগ দিয়েছেন তিনি। নার্গিস ফাকরিকে বড় পর্দায় সবশেষ দেখা গেছে এক বছরের বেশি সময় আগে। শচীন যোশির সঙ্গে, আমাওয়াস ছবিতে। ছবিটি মোটেও আলোচনায় আসতে পারেনি। তারপর থেকেই শারীরিক অসুস্থতার কারণে নিজেকে সরিয়ে নেন নার্গিস।

নিজের অসুস্থতা নিয়ে ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নার্গিস বলেন, ‘হ্যাঁ, যা বলছেন, তা সত্যি। আমি মারাত্মক অসুস্থ ছিলাম। আর এটাও সত্যি যে আমার অসুস্থতা নিয়ে আমি গণমাধ্যমে আলাপ করতে চাই না। এতটুকু বলতে পারি, চিন্তার কিছু নেই। আমি এখন বেশ ভালো আছি। স্বাস্থ্যই যে সকল সুখের মূল, এ কথার মর্মার্থ হাড়ে হাড়ে টের পেয়েছি। এখানে বর্ণবাদবিরোধী আন্দোলন দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। আমি এই মুহূর্তে এই আন্দোলনের সমর্থনে রাস্তায়। তাই আর কথা বলতে পারছি না।’

২০১৯ সালের ২১ সেপ্টেম্বর ‘মিউজিক ফর পিস’ কনসার্টে ‘শান্তির দূত’ হয়ে বাংলাদেশে এসেছিলেন নার্গিস। কথা ছিল, শাকিব খানের সঙ্গে ছবিও করবেন। কিন্তু সেই আওয়াজ মিলিয়ে গেছে। এই বিষয়ে আর কোনো ‘রা’ নেই প্রযোজনা প্রতিষ্ঠানের।