চট্রগ্রামে জীবানুনাশক ঔষুদ ডেটলের মুল্য নেই : নিচ্ছেন দ্বিগুন দাম

প্রকাশ: ২৪ জুন, ২০২০ ১২:৫৮ : অপরাহ্ন

এম আবু হেনা সাগর,চট্রগ্রাম থেকে

চলমান করোনা পরিস্থিতিতে চট্রগ্রামে জীবানুনাশক ঔষুদ ডেটলের গায়ের উপর থাকা মূল্য ছিড়ে নেওয়া হচ্ছে অতিরিক্ত দাম। এই নিয়ে বিপাকে পড়ছে সাধারন মানুষ।

২৪ জুন সকালে চট্রগ্রামের জিইসি মোড় আর আল নিজাম রোড়ের মেট্রো পলিটন হাসপাতালের আশপাশে জীবানুনাশক হরেক রকম জিনিস বিক্রি করা কয়েক ভ্রাম্যমান দোকানে ডেটল কিনতে গেলে এমন তথ্য চোখে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ীর কাছে ডেটলের দাম জানতে চাইলে তিনি ১শত ৩০ টাকা বলে জানায়। তবে ঐ ডেটলের গায়ের উপর সবকিছু লিখা থাকলেও ছেড়ে ফেলা হয়েছে মূল্যের অংশটি। এই অংশটি কেন ছিড়েছেন জানতে চাইলে তিনি যার কাছ থেকে মালামাল ক্রয় করছি, তারায় ছিড়েছেন বলে জানিয়েছেন।

ঠিক একই দোকানে হেক্সিসল বিক্রি করছেন ৬০ টাকায়। তবে গায়ে লিখা আছে ৪০ টাকা। চলমান এ সুযোগে এসব জীবানুনাশক ঔষুদ সংকটের ফলে তারা দ্বিগুন থেকে তিনগুন দামে বিক্রি করছেন এ পানীয় জীবানুনাশক।

তদন্ত পূর্বক নগরীর বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত দাম নেয়া এসব ভ্রাম্যমান ব্যবসায়ীদের বিরুদ্বে ব্যবস্থা গ্রহনের দাবী সচেতন মহলের।

উল্লেখ্য,কক্সবাজার সদরের বৃহৎ বানিজ্যিক কেন্দ্র ঈদগাঁও বাজারসহ আশ পাশের উপবাজার সমুহে জীবাণুনাশক ঔষুদের সংকট দেখা দিয়েছে। এতে সংকটের কারনে বিপাকে পড়েছে সাধারন মানুষরা। খোঁজলেও সহজেই মিলছেনা এসব পানীয় ঔষুদ।