ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই ফরিদ করোনা মুক্ত হয়ে কর্মস্থানে যোগদান

প্রকাশ: ২৬ জুন, ২০২০ ১:৪৪ : পূর্বাহ্ন

মোঃ কাওছার ঊদ্দীন, ঈদগাঁও।
কক্সবাজার সদর উপজেলা বৃহত্তর  ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই ফরিদ করোনা যুদ্ধে জয় করে দীর্ঘ একমাস পর সম্পূর্ণ সুস্থ হয়ে পুনরায় কর্মস্থলে যোগদান করার খবর পাওয়া গেছে।

করোনা ভাইরাস শুরু থেকে বৃহত্তর ঈদগাঁও বিভিন্ন এলাকার জনসাধারণ কে করোনার মহামারি থেকে সুরক্ষার লক্ষ্যে
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে  দিন রাত অবিরাম জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছিল এস আই ফরিদ।

সেই প্রথম করোনা ভাইরাস শুরু থেকে বৃহত্তম ঈদগাঁও বিভিন্ন এলাকার জনসাধারণকে পুলিশের  কাছে আসতে হয়নি,ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে পুলিশ বিভিন্ন এলাকায় জনসাধারণের কাছে গিয়েছিল,
জনগণের পাশে থেকেছিল,অসহায়দের বাসায় খাবার পৌঁছে দিয়েছিল, বৃহত্তর ঈদগাঁওর জনসাধারণকে যাতায়াতের ব্যবস্থা করে দিয়েছিল।

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ কালে এসআই  ফরিদের একটু একটু কাশি হলে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে তার নমনা জমা দেন, পরে গত  ৩১ মে উক্ত কক্সবাজার  মেডিকেল কলেজ ল্যাব থেকে প্রকাশিত ফলাফলে তার করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে এস আই ফরিদ স্থানীয় জনসাধারণকে করোনা প্রাদুর্ভাব সম্পর্কে সচেতনতামূলক দিকনির্দেশনা দেওয়া সহ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপের কারণে দীর্ঘদিন করনা মুক্ত ছিল কক্সবাজার সদের বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন এলাকা।

এই বিষয়ে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই ফরিদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আমরা ঈদগাঁও  তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্য করোনা শুরু থেকে করোনাবিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় থেকে নানা পদক্ষেপসহ সচেতনতার সকল কার্যক্রমে প্রস্তুত ছিলাম বলে বৃহত্তর ঈদগাঁওর বিভিন্ন এলাকা এখনো করোনা মুক্ত রাখতে সক্ষম হয়েছি। করোনাকালে আমার একটু একটু কাশি হলে আমাদের অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে আমার নমনা জমা দি, পরে গত  ৩১ মে উক্ত কক্সবাজার  মেডিকেল কলেজ ল্যাব থেকে প্রকাশিত ফলাফলে আমার করোনা ভাইরাস পজিটিভ হয়। আমার কাশি শুরু থেকে নিজ বাসায় থেকে চিকিৎসা নিয়েছি। আলহামদুলিল্লাহ এখন করোনা মুক্ত সম্পূর্ণ সুস্থ হয়ে পুনরায় কর্মস্থানে যোগদান করেছি।তিনি আরো জানান ঈদগাঁওবাসী দোয়ায় আবারো সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করে মাঠ পর্যায়ে  আইন-শৃঙ্খলা রক্ষা করতে পেরে আজীবন চিরকৃতজ্ঞ।