সেবা ব্লাড ডোনাস’স সোসাইটির প্রথম প্রতিষ্ঠাতা বার্ষিক অনুষ্ঠানিকভাবে সম্পূর্ণ 

প্রকাশ: ২৮ জুন, ২০২০ ৯:১১ : অপরাহ্ন

মোঃ কাওছার ঊদ্দীন, ঈদগাঁও।
দক্ষিণ চট্টগ্রামের কক্সবাজার জেলার কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁও ঈদগাহ হাই স্কুল মাঠে গত ২৮ জুন ২০১৯ তারিখে ৪জন সদস্য নিয়ে প্রতিষ্ঠিত হয় অরাজনৈতিক অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ।

২৮ জুন ২০২০ ইংরেজি  ১ বছর পূর্ণ করে এই সংগঠনটি হাটি হাটি পা পা আজ ২য় বছরে আধা শাতাদিকের অধিক সদস্য
নিয়ে সকলের দোয়া, ভালোবাসা ও সহযোগিতায় সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ অনেক বাধা বিপত্তি পেরিয়ে আজ এই অবধি এসে চট্রগ্রামের দক্ষিণে বৃহত্তর স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে খেতাব অর্জন করেছেসহ দেশে বিদেশে সুনাম কুড়িয়েছে।

যা বলা বাহুল্য সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ বিগত ১বছরে ১ হাজার ব্যাগের অধিক রক্তদানসহ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও বিভিন্ন মানবিক কর্ম সম্পন্ন করতে সক্ষম হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ আজ রবিবার ২৮ জুন সকাল ১১.৩০ মিনিটে প্রথম প্রতিষ্ঠাতা বার্ষিক অনুষ্ঠানিকভাবে পালন করেন ঈদগাঁও খোদাই বাড়ী এলাকায় অবস্থিত ঈদগাহ ইন্টারন্যাশনাল রেসি: এন্ড কলেজের হল রুমে।

উক্ত প্রথম প্রতিষ্ঠাতা বার্ষিক অনুষ্ঠানিকভাবে উদ্ধোধক হিসাবে উপস্থিত ছিলেন: মোঃ কাইচার উদ্দিন পারভেশ, এডমিন সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ।

প্রধান অতিথি হিসাবে বক্তব্যে দৈনিক নতুন বাজার প্রত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি  সাংবাদিক মোঃ কাওছার ঊদ্দীন শরীফ বলেন সেবা ব্লাড ডোনার’স সোসাইটি বাংলাদেশ একটি স্বপের নাম, একটি আস্হার নাম,একটি ভালোবাসার পরিবারের নাম,একটি নির্ভরতার নাম, যাদের অন্যতম প্রধান লক্ষ্য হচ্ছে, জরুরী প্রয়োজনে অসহায় মানুষকে রক্ত ব্যবস্থা করে দেওয়া ও স্বেচ্ছায় রক্তদান এর প্রতি সচেতন বৃদ্ধি করা! এই লক্ষ্যে কক্সবাজার সহ সারা বাংলাদেশে জরুরি রক্তের প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে সেবা ব্লাড ডোনার’স সোসাইটি বাংলাদেশ। গত ২০১৯ সালে একক প্রচেষ্টায় শুধুমাত্র ফেসবুকের মাধ্যমে এর কার্যক্রম শুরু করল ধীরে ধীরে পরিচয় হয়, যাদের অক্লান্ত পরিশ্রম,ত্যাগ, আন্তরিকতা ও ভালোবাসায় সেবা ব্লাড ডোনার’স সোসাইটি বাংলাদেশ  আজ একটি বিশাল আকারের সংগঠন রূপ নিয়েছে! যার প্রতিশ্রুতিতে বর্তমানে সারা কক্সবাজার সহ বাংলাদেশে প্রায় দুই শতাধিক  স্বেচ্ছাসেবক নিজেদের কর্মব্যস্ততার মধ্যেও নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শুধুমাত্র জরুরি রক্তের প্রয়োজনে মানুষের মুখে হাসি ফোটানোর জন্য! তিনি আর ও বলেন সকল সেচ্ছাসেবী ভাইয়েরা বিনামূল্যে রক্ত দান করেন,  কিন্তু ঈদগাঁওতে সদর হাসপাতাল না থাকায় অসহায় রোগীদের প্রয়োজনে এক ব্যাগ ব্লাড নেওয়ার জন্য গন্তে হচ্ছে ১৪শ ৫০ টাকা।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে চেতনা ব্লাড ব্যাংক বাংলাদেশ
এর প্রতিষ্ঠাতা এডমিন মোঃ আবু সাইদ বলেন সেবা ব্লাড ডোনার’স সোসাইটি বাংলাদেশ গত এক বছরে  বিভিন্ন হাসপাতালে অসহায় রোগীদের জন্য ব্লাড ম্যানেজ সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ব্লাড গ্রুপিং ও সচেতনতা ক্যাম্পিং করাকালে সহযোগীতা করে এসেছি এবং করে যাব।

প্রধান আলোচক হিসাবে বক্তব্যে বৃহত্তর পথ শিশু এসোসিয়ান এর প্রতিষ্ঠাতা এডমিন মোঃ মামুন বলেন গত এক বছরে উক্ত সংগঠনটি কক্সবাজারের বিভিন্ন জায়গাতে সেবা মূলক কাজ করে আজ কক্সবাজারের বড় আকারে রুপ নিয়েছে,আগামীতে আমাদের সংগঠনের সহযোগীতা থাকবে।

সভাপতিত্ব করেন : মোঃ মাইন উদ্দিন,  এডমিন সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ।

এছাড়াও কক্সবাজারের  বিভিন্ন জায়গা থেকে আগত  সেবা ব্লাড ডোনাস’স সোসাইটি বাংলাদেশ এডমিন প্যানেল শুভাকাঙ্ক্ষী প্যানেলের সাদ্দাম, ইউসুফ,হুমায়ুন, রফিক, মনির,কাজল,শিমুল, সোহান,জিহাদ,আব্দুল্লাহ,আতিকুল ইসলাম, জীবন, মাইনু উদ্দীন, বেলাল,মাজেদ,আশেকুল ইসলাম সোরভ,শাহিন খান,জয়নাল,ছৈয়দ,মোরশেদ,অভি, ইমরান,নুর কাউচার,ইকবাল শরিফ, আইমন উদ্দীন,ইসলাম সদস্যবৃন্দরা উপস্থিতে বক্তব্য রাখেন।উক্ত প্রথম প্রতিষ্ঠাতা বার্ষিক অনুষ্ঠানে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।