চরম দূর্যোগে বেদে পরিবারের পাশে দাঁড়ালো ডা: মো: ইউসুফ আলী

প্রকাশ: ২৯ জুন, ২০২০ ৩:৪৯ : অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক,ঈদগাঁও

কুমিল্লা থেকে এসে ঈদগাঁওতে তাবু বেঁধে অব স্থান করেছিল ১৮টি বেদে পরিবার। করোনার কারনে লকডাউন অবস্থায় পড়েছিল এসব বেদে পরিবারগুলো। বেদে পরিবার নিয়ে তথ্যবহুল একটি সংবাদ প্রকাশিত হওয়ায় তাদের পাশে সহায়তা সরুপ হাত বাড়িয়ে দিয়েছিলেন স্বনাম ধন্য চিকিৎসক ইউসুফ আলী।

তারা এলাকার নাগরিক না হওয়ায় সরকারী সুযোগ সুবিধা পাওয়া তাদের জন্য দুস্কর ছিল। এমন কঠিন সময়ে দূর্যোগ মূর্হুতে পাশে অবস্থান নিয়েছিলেন ঈদগাহ ডায়াবেটিস কেয়ার সেন্টার ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: ইউসুফ।

লকডাউনে বন্দি দীর্ঘ দুইমাস ধরে ১৮ বেদে পরি বারের মাঝে শুধু খোঁজখবর নেওয়া নয়,তাদের কে গেল রমজানে সেহেরীসহ ইফতারীর ব্যবস্থা করা হয়। আবার ঈদের সময় ভাল খাবারের ব্যবস্থাও করেছিলেন। এমনকি তাদের সন্তানা দির লেখাপড়াসহ যাযাবর জীবন ছেড়ে স্থায়ী কর্মসংস্থানের বিষয়েও মোটিভেশন করেন এই ডাক্তার।

বৃহত্তর ঈদগাঁওর সুপরিচিত ডা: ইউসুফ আলী শুধু বেদে পরিবারকে সহায়তাসহ খোঁজ খবর রাখেননি, তিনি করোনা দূর্যোগে বৃহৎ এলাকার বিভিন্ন স্থানে অসহায় এবং হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা ও সাবান বিতরন করেছেন।

এছাড়া লকডাউনে বন্দি হয়ে অর্থ সংকটে পড়া বিভিন্ন মসজিদের ইমাম,মুয়াজ্জিমসহ নানান মাদ্রাসার শিক্ষকদের খোঁজ নিয়ে তাদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন ডা: ইউসুফ।
বর্তমানেও চলমান করোনা দূর্যোগে সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছেন।

তবে এ চিকিৎসকের প্রতিনিধি আবদুল্লাহের সাথে কথা হলে তিনি,মানবিক দৃষ্টিকোণে দেশে করোনা মহামারীকালে অসহায় বেদে পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন খাদ্য সহায়তা নিয়ে।