একাদ্বশ শ্রেণীর ছাত্রী দিলেন পিএসসি পরীক্ষা

প্রকাশ: 24 নভেম্বর, 2019 3:44 : অপরাহ্ন

নাটোর : নাটোরের সিংড়ায় ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিএসসি পরীক্ষা দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার কালিগঞ্জ বনমালী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দামকুড়ি বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয়ে পিএসসি পরীক্ষা দেয়ার এমন অভিযোগ পাওয়া গেছে।

কালিগঞ্জ রহিম উদ্দিন মেমোরিয়াল কলেজের একাদ্বশ শ্রেণীর শিক্ষার্থী পারভিন খাতুনসহ কয়েকজন পরীক্ষায় অংশগ্রহণ করছে প্রাথমিকের শিক্ষার্থী হিসেবে। অথচ তারা কেউ প্রাথমিকের শিক্ষার্থী নয়।

জানা যায়, গত ১৭ নভেম্বর থেকে পিএসসি পরীক্ষা শুরু হয়। প্রথম দিনে ওই বিদ্যালয়ের ৮ জনের মধ্যে পাঁচজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। কিন্তু অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সনাক্ত করার সময় বিষয়টি কেন্দ্র সচিবসহ পরীক্ষা কমিটির নিকট ধরা পরে।  তারা সত্যতা যাচাইয়ের জন্য জন্মসনদ সঙ্গে আনার কথা বললে পরের দিন থেকে তিনজন পরীক্ষার্থী অনুপস্থিত দেখা যায়।

কেন্দ্র সচিব হাসান শাহরিয়ার জানান, প্রথম দিন পাঁচজন অংশ নিলেও পরের দিন থেকে তিনজন অনুপস্থিত রয়েছে। বর্তমানে দুজন পরীক্ষা দিচ্ছে।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মইনুল হাসান বলেন, বিষয়টি জানার পর সরেজমিনে কেন্দ্রে গিয়ে দেখেছি পরীক্ষার্থী দুজন।  তদন্ত করে বলতে পারবো প্রকৃত ঘটনা কি।

সোনালীনিউজ