সৈকতে ইয়োগা, মেডিটেশন ও পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত

প্রকাশ: 2 নভেম্বর, 2019 7:04 : অপরাহ্ন

কক্সবাজার প্রতিনিধি।

শরীর ও মনকে সচল রাখাতে কক্সবাজার সমূদ্র সৈকতে অনুষ্ঠিত হয়েছে ইয়োগা, মেডিটেশন, পরিচ্ছন্নতা ও মাদক বিরোধী অভিযান। শনিবার (২ নভেম্বর) সকাল ৭ টায় রাজধানীর উত্তরা ইয়োগা সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, শরীর সুস্থ রাখতে ইয়োগা মেডিটেশনের বিকল্প নেই‌। যারা ইয়োগা মেডিটেশন করে বা করতে চায় তাদের মধ্যে সুস্থ মানসিকতার পরিবর্তন ঘটে। তাই সমাজ পরিবর্তন করতে হলে আমাদেরকে এই ইয়োগা মেডিটেশন পরিচর্যা করতে হবে। তবেই আমরা একটি সুন্দর বাংলাদেশ ও সুন্দর রাহধানী গড়ে তুলতে পারব। কক্সবাজার সমুদ্রসৈকতের সব দর্মনার্থীদের মাধ্যমে যাতে এই বার্তা দেশের সব মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়।

ইয়োগা মেডিটেশনে অংশগ্রহণকারীরা কক্সবাজার সমুদ্র সৈকত পরিষ্কারের উদ্যোগ নেয়। মেয়র সে উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, আপনারা সমুদ্র সৈকত পরিষ্কারের পাশাপাশি নিজ বাসস্থান, আশপাশের এলাকা এবং নিজেদের মন-মানসিকতাও পরিষ্কার করবেন। এটাই প্রত্যাশা। যাতে এর মাধ্যমে বাকিরাও শিক্ষণীয় হিসেবে গ্রহণ করতে পারে।