ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শেষ , ওয়ার্ড কাউন্সিল শুরু – তারেক আজিজ

প্রকাশ: ৫ নভেম্বর, ২০১৯ ৯:২১ : অপরাহ্ন

কাফিআনোয়ার।

কেন্দ্রীয় আ’লীগের নির্দেশনা মোতাবেক আগামী ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য ককসবাজার সদরের ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল ও সম্মেলনকে কেন্দ্র করে ৯টি ওয়ার্ডের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম শেষ করে ওয়ার্ড কাউন্সিল ও সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ইউনিয়ন আওয়ামী লীগ।

এ উপলক্ষে ৫ নভেম্বর ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদকের কার্যালয়ে সাংবাদিকদের সাথে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ , নবায়ন, ওয়ার্ড কাউন্সিল ও সম্মেলনেের বিস্তারি তথ্য তুলে ধরেন সাধারণ সম্পাদক তারেক আজিজ ।
তিনি জানান, কেন্দ্রিয় নির্দেশনা ও সদর আ’লীগের সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু’র প্রত্যক্ষ তত্ত্বাবধানে উৎসবমুখর পরিবেশে আজ (৬ নভেম্বর)  থেকে ওয়ার্ড পর্যায়ের  কাউন্সিল ও সম্মেলন শুরু হতে যাচ্ছে ।

সদস্য সংগ্রহ ও নবায়ন প্রসংগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তারেক আজিজ বলেন, গত এক মাস ধরে চলমান তৃণমূল পর্যায়ে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম অত্যন্ত সর্তকতার সাথে যাচাই-বাছাই প্রক্রিয়ার মাধ্যমে নতুন সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে। যাদের বিরূদ্ধে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী চক্রের সাথে সম্পৃক্ততা , মাদক কারবার ও মাদকসেবন, নাশকতা মামলা, সমাজ ও রাষ্ট্রবিরোধী কার্যক্রম, ফৌজদারী অপরাধে অভিযুক্ত কিংবা সাজাপ্রাপ্ত এবং অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত কাউকে কোন পর্যায়ে সদস্য পদে অন্তর্ভুক্ত করা হয়নি।

২০০৬ সাল থেকে ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে ২০১৩ সালে বিপুল ভোটে ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের সাধারণ সাধারণ নির্বাচিত হয়ে অদ্যাবধি তৃণমুল নেতাকর্মীদের আস্থা ও ভালবাসা অর্জন করা পরিচ্ছন্ন ইমেজের নেতা বলে পরিচিত তারেক আজিজ আরো বলেন , বাংলাদেশ আ’লীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও ঐক্যবদ্ধ করতে সকল বাধা ও প্রতিবন্ধকতা প্রতিহত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মিশন-ভিশন বাস্তবায়নের মাধ্যমে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের সকল নেতাকর্মী একযোগে কাজ করতে বদ্ধ পরিকর ।
জানা গেছে , ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমে ৯টি ওয়ার্ডে যাচাই-বাছাই প্রক্রিয়া শেষে ২ হাজার ২ শ জন প্রাথমিক সদস্য পদ পেয়েছেন।
ইতোমধ্যে সকল ওয়ার্ডের কাউন্সিল ও সম্মেলনের তারিখ ঘোষণা করেছে ঈদগাঁও ইউনিয়ন আ’লীগ। তৎমধ্যে ৬ নভেম্বর ১নং ওয়ার্ড, ৭ নভেম্বর ২নং ওয়ার্ড, ৯ নভেম্বর ৩নং ওয়ার্ড, ১৫ নভেম্বর ৫নং ওয়ার্ড, ১১ নভেম্বর ৬নং ওয়ার্ড, ১২ নভেম্বর ৭নং ওয়ার্ড, ১৬ নভেম্বর ৮নং ওয়ার্ড, ১৪ নভেম্বর ৯নং ওয়ার্ড এর কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হবে।

৪ নং ওয়ার্ড কাউন্সিলে সভাপতি প্রার্থীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকার কারণে  প্রার্থিতা বাতিল করে অনির্দিষ্টকালের জন্য কাউন্সিল ও সম্মেলন   স্থগিত করে সদর উপজেলা আ’লীগ।
এছাড়া ৭ নংওয়ার্ডে সাধারণ সম্পাদক প্রার্থি নুরুল কবিরের বিরুদ্ধে ফৌজদারী অপরাধের সুনির্দিষ্ট অভিযোগ থাকায় ওই প্রার্থির প্রার্থিতা বাতিল হয়েছে বলে জানা গেছে । ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সফল কাউন্সিল ও সম্মেলনের  মাধ্যমে একটি শক্তিশালী, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক তৃণমুল আ’লীগ কমিটি গঠিত হবে এমনটাই প্রত্যাশা তৃণমুলের ।