বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

প্রকাশ: ১৬ মার্চ, ২০২০ ২:১৯ : অপরাহ্ন

 

শামীম চৌধুরী

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর স্থগিত

করোনা ভাইরাসের বিরূপ প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনে।শ্রীলংকা সফর বাতিল করেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া সফরের মাঝপথে দেশে ফিরে এসেছে নিউজিল্যান্ড দল।

পাকিস্তানে করোনা ভাইরাস সংক্রমন শঙ্কায় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচ দর্শকহীন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। পিএসএল থেকে বিদেশি ক্রিকেটাররা এক করে ছাড়ছে পাকিস্তান।

এর আগে দুই দফায় পাকিস্তান সফরে লাহোরে ৩ ম্যাচের টি-২০ এবং রাওয়ালপিন্ডিতে ১টি টেস্ট খেলেছে বাংলাদেশ দল। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট পিএসএল শেষে একটি ওয়ানডে এবং ১টি টেস্ট খেলতে আগামী ২৯ মার্চ করাচির ফ্লাইট ধরার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের।

তবে ক্রিকেটারদের সুস্থতা বিসিবি’র কাছে পেয়েছে সর্বাধিক গুরুত্ব।  একটি করে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। করোনা  পরিস্থিতির মুখে করাচিতে আগামী ১ এপ্রিল একমাত্র ওয়ানডে এবং ৫ থেকে ৯ এপ্রিল শেষ টেস্ট ম্যাচ নিয়ে দেখা দিয়েছিল অনিশ্চয়তা। করাচিতে করোনা ভাইরাস সংক্রমন করায় স্কুল ছুটি দিয়ে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহনের কথা সিন্ধু প্রদেশ জানিয়ে দেয়ায় করাচিতে বাংলাদেশ দলের সফর অনিশ্চয়তার কথা ২ দিন আগে জানিয়েছিলেন বিসিবি সভাপতি এবং সিইও। অবশিস্ট ছিল আনুষ্ঠানিক ঘোষনা।

পাকিস্তান থেকে দেশে ফিরে দেশে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ক্রিকেটারদের নিয়ে তাই ঝুঁকি নেয়নি বিসিবি। পিসিবি’র সঙ্গে কথা বলে তৃতীয় দফায় পাকিস্তান সফর স্থগিত করেছে বিসিবি।করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর  এই ম্যাচ দু’টির সূচি  ঠিক করা হবে বলে জানিয়েছে বিসিবি।