তিন পার্বত্য জেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা

প্রকাশ: ১৯ মার্চ, ২০২০ ১:৩৩ : অপরাহ্ন

পার্বত্য চট্টগ্রাম ডেস্ক ।

 করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দেশের প্রধান প্রধান পর্যটন কেন্দ্রগুলো বন্ধ করে দেয়া হয়েছে। কক্সবাজার ও পতেঙ্গা সমুদ্র সৈকতে জনসমাগম নিষিদ্ধ করার পর এবার তিন পার্বত্য জেলায় পর্যটক যাওয়া নিষিদ্ধ করলো স্থানীয় প্রশাসন।

দেশের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজার থেকে বুধবার ভ্রমনকারীদের সরিয়ে দেয় জেলা প্রশাসন। একইসাথে হোটেল-মোটেলসহ জেলার বিভিন্ন স্থানে জনসমাবেশ, বিনোদন অনুষ্ঠানসহ সবধরণের জনসমাগমে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পাশাপাশি পর্যটকদের প্রবেশ ঠেকাতে জেলার চকরিয়ার আরবান পয়েন্টে চেক পোস্ট বসিয়েছে জেলা পুলিশ।

চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত থেকেও লোকজনকে সরিয়ে দেয়া হয়েছে। সিএমপি কমিশনার মোহাম্মদ মাহবুবর রহমান এ ঘোষণা দেন। এছাড়া, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম চিড়িয়াখানা ও শিশু পার্ক।

দেশের দ্বিতীয় প্রধান সমুদ্র সৈকত পটুয়াখালীর কুয়াকাটা সৈকতও বন্ধ করে দেয়া হয়েছে। বরগুনার পর্যটন কেন্দ্র শুভসন্ধ্যা সমুদ্র সৈকত, টেংরাগিরী ইকোপার্ক, মোহনা পর্যটন কেন্দ্রসহ সব বিনোদন কেন্দ্রে ভ্রমণ সাময়িকিভাবে নিষিদ্ধ করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে সতকর্তার অংশ হিসেবে পার্বত্য অঞ্চলগুলোতে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। পার্বত্য খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানের বিনোদন কেন্দ্রগুলোতে সবধরণের জনসমাগম এড়িয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি স্থানীয়দেরও জনসমাগমে নিরুৎসাহিত করা হচ্ছে।

এছাড়া, বন্ধ ঘোষণা করা হয়েছে গাজীপুরের শ্রীপুরে শেখ মুজিব সাফারি পার্ক। পাশাপাশি ভাইরাস ঠেকাতে স্থানীয়দের সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছে প্রশাসন।