ঈদগাঁও-বাঁশঘাটা সড়কের কাজ টেকসই ও মজবুত হচ্ছে

প্রকাশ: ২৬ মার্চ, ২০২০ ১:২৪ : অপরাহ্ন

এম আবুহেনা সাগর,ঈদগাঁও

দীর্ঘ দেড়যুগ পর অবশেষে ঈদগাঁও বাঁশঘাটা সড়ক ও ড্রেনের কাজ টেকসই ও মজবুতের ভিত্তিতে চলমান রয়েছে। এতে সন্তুষ্ট হন পথচারী,ব্যবসায়ীসহ সচেতন এলাকাবাসী। বহুবছর পর এ সড়কটি বর্ষা মৌসুমে হাটু পরিমান পানি আর কদর্মাক্তের চরম দূর্ভোগ ও দুর্গতি থেকে মুক্তি পেতে যাচ্ছে। জানা যায়,সড়ক নির্মান কাজ ভালমানের হচ্ছে। প্রস্থ সাড়ে ১০ ফুট করার কথা থাকলেও বর্তমানে সেটি ১৫ ফুট করা হয়েছে। লম্বা ১ হাজার ফুট সড়কের নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। উপজেলা পরিষদের ১৯ লাখ ৫৬ হাজার টাকা অর্থায়নে অবশেষে সদরের ঈদগাঁও বাঁশঘাটা সড়ক ও ড্রেন নির্মাণ কাজ শুরু হয়েছে। ২৫ মার্চ বিকেলে এ প্রতিবেদক সড়ক পরিদর্শনকালে এমনটি চোখে পড়ে।

এ ব্যাপারে সদর উপজেলা মুক্তিযোদ্বা কমান্ডার ডা: শামসুল হুদা জানান, কক্সবাজার সদর উপ জেলা নির্বাহী কর্মকতা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা ইঞ্জিনিয়ার একান্ত সহযোগিতায় দীর্ঘ বছর পর এ সড়কটি সংস্কার কাজসহ ড্রেন নির্মানের কাজ চলমান রয়েছে।

ব্যবসায়ী মুছা আলম ও নুরুল আলম জানান, সড়কের কাজ চলছে সুন্দর ভাবে। টেকসই ভিত্তিতে। এলাকাবাসী খুবই সন্তুষ্ট নির্মান কাজে।

স্থানীয় মেম্বার সাইফুল ইসলাম জানিয়েছেন, কাজ চলছে দ্রুতগতিতে। অল্পসময়ে নির্মান কাজ সু-সম্পন্ন করা হবে।

উল্লেখ্য, ১৩ই ফ্রেরুয়ারী সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. শামসুল হুদা ও মুক্তিযোদ্ধা মাস্টার নুরুল আজিম সড়ক নির্মান কাজের উদ্বোধন করেছিলেন।