রামুতে অসহায় প্রতিবন্ধীদের পাশে “মানবিক সৌহার্দ্য”

প্রকাশ: ৭ এপ্রিল, ২০২০ ৪:৫৮ : অপরাহ্ন

কামাল শিশির,রামু
চলমান করোনা পরিস্থিতিতে  রামুর অবহেলিত  প্রতিবন্ধীদের পাশে দাড়িয়েছেন রামুর সুশীল সমাজদের নিয়ে গঠিত সংগঠন  “মানবিক সৌহার্দ্য “।
 রামুর ৫০ জন প্রতিবন্ধীর হাতে খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়েছে।
রোববার (৫ এপ্রিল) রামু সরকারি কলেজ মাঠে মানবিক সেবামূলক সংগঠন “মানবিক সৌহার্দ্য ” এর সদস্যরা প্রতিবন্ধীর হাতে এই ত্রাণ সামগ্রী তুলে দেন।
ত্রান প্রদানকালে সংগঠনের সদস্যরা প্রতিবন্ধীদের সামাজিক দুরত্ব বজায় রাখা, হাত ধোয়া, মাক্স পরা, পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, ঘরে অবস্থান সহ  করোনা সতর্কতা মেনে চলার আহবান জানান।
পরে ৫০ জন প্রতিবন্ধীকে জনপ্রতি পাঁচ কেজি করে চাল,এক কেজি করে ডাল,দুই কেজি আলু, এক লিটার তেল, এক কেজি লবণ, একটি হুইল সাবান, একটি  বাংলা সাবান, এক কেজি পিঁয়াজ এবং তাদের পরিবহন সহয়তার জন্য জনপ্রতি ১০০ টাকা করে প্রদান করা হয়।
ত্রাণ পেয়ে আবেগে আপ্লূত হয়ে রামু মন্ডল পাড়া গ্রামের এক প্রতিবন্ধী আবু বক্কর ছিদ্দিক প্রতিবেদককে জানান,”আমি অনেক খুশি। আমরা বর্তমানে অনেক কষ্টে আছি। এই করুন পরিস্থিতিতে আমি আমার ইউনিয়নের ১৬ জন প্রতিবন্ধীর তালিকা নিয়ে অনেক জায়গায় গিয়েছি। কেউ সহায়তার হাত বাড়ায়নি। পরবর্তিতে আমি এনএসআই হানিফ ভাইকে এই দুঃখের কথা বলাতে তিনি রামুর হ্নদয়বান কিছু মানুষ নিয়ে আমাদের পাশে দাড়ান। আমরা সবার জন্য প্রাণখুলে দোয়া করতেছি”।